রাস্তা অবরোধ করে বিক্ষোভ, বেহাল রাস্তা সারানোর দাবিতে

পিএম নিউজ 365, সংবাদদাতা :- বেহাল রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালো তৃণমূল কংগ্রেস । মঙ্গলবার উখরা- কুমারডিহি রাস্তার বাঁকোলা মোড়ে সকাল ন’টা থেকে শুরু হয় অবরোধ । চলে প্রায় ঘণ্টা চারেক । প্রেসিডেন্ট ইসিএল সংস্থা রাস্তা দ্রুত সংস্কারের প্রতিশ্রুতি দিলে উঠে বিক্ষোভ ।
যেখানে সেখানে খানাখন্দ । পিচ উঠে বেরিয়ে এসেছে পাথর বোল্ডার । বর্তমানে এমনই বেহাল অবস্থা উখরা – কুমারডিহি যাওয়ার রাস্তা টির বাঁকোলা মোড়ের ।
লকডাউন এর কারণে এখন বাস সহ বেশিরভাগ যানবাহন চলাচল বন্ধ রয়েছে । তবে অন্য সময় এই রাস্তা দিয়ে কুমারডিহি থেকে দুর্গাপুর ,বেনাচিতি ,রানিগঞ্জ ও পাণ্ডবেশ্বর রুটের একাধিক মিনিবাস চলাচল করে । এছাড়া উখরা থেকে কুমারডিহি পযন্ত চলে অনেক অটো, টোটো সহ বাইক ছোট-বড় অসংখ্য গাড়ি । বর্তমানে রাস্তাটির বেহাল অবস্থায় রয়েছে । খানাখন্দের পাশাপাশি পিচ উঠে বেরিয়ে রয়েছে পাথর বোল্ডার । সম্প্রতি টানা বৃষ্টি হওয়ায় জল জমে রাস্তার খানাখন্দ গুলি জলাশয়ের আকার নিয়েছে । যে কোন সময় এই রাস্তায় বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা স্থানীয় বাসিন্দাদের । পাণ্ডবেশ্বর তৃণমূল ব্লক সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী জানান এটি ইসিএলের রাস্তা । সব সময়এই রাস্তা দিয়ে ইসিএল এর কয়লা বোঝাই ভারী লরি যাতায়াত করে । ফলে রাস্তাটির এই হাল । রক্ষণাবেক্ষণ ও সংস্কারের দায়িত্ব ও তাদের । তিনি জানান ইসিএল সংস্থার কাছে দু মাস আগে রাস্তাটি সংস্কারের আবেদন জানিয়েছি । কিন্তু কোন কাজ হয়নি । এখানে প্রায় দিন দুর্ঘটনা ঘটছে বেহাল রাস্তার কারণে । মাস খানেক আগে টোটো করে যাওয়ার সময় টোটো উল্টে আহত হন কুমারডিহির এক মহিলা । তখন বিষয়টি ইসিএল কর্তৃপক্ষকে জানিয়ে ছিলাম । তারা রাস্তাটি সংস্কার করার পরিবর্তে গর্ত গুলি ঢাকার জন্য মরাম ও বোল্ডার ফেলেছিল । কিন্তু টানা বৃষ্টির কারণে সেই মরাম উঠে গিয়ে ফের জলাশয় এর আকার নিয়েছে খানাখন্দ গুলো । বলে জানান নরেন বাবু । ঘন্টা চারেক চলে বিক্ষোভ । পরে ইসিএল কর্তৃপক্ষ দ্রুত রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিলে বিক্ষোভ উঠে যায় ।