শালতোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে রক্তদান শিবির

সুদীপ সেন, পিএম নিউজ, বাঁকুড়াঃ রক্তদান জীবন দান – এই স্লোগানকে সামনে রেখে মুমূর্ষু রুগীদের পাশে দাঁড়াতে রক্তদান শিবিরের উদ্যোগ নিল বাঁকুড়া জেলার শালতোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র।

রক্তের চাহিদা জেলাজুড়ে থাকে অনেক বেশি যা চাহিদা অনুযায়ী পূরণ হয়না। বাঁকুড়া জেলার সম্মেলনী মেডিক্যাল কলেজে সারা রাজ্যের এক ব্যাপক সংখ্যার মানুষ আসেন চিকিৎসা করাতে। কিন্তু সারা জেলায় শিবির করেও উপযুক্ত রক্ত সংগ্রহ হয়না। গ্রীষ্মকালে রক্তের সংকট আরো বেড়ে যায়। সেই চাহিদাকে মেটাতে নানা সংস্থা সংগঠিত করে রক্তদান শিবিরের। অবশ্যই স্বাস্থ্য বিভাগের ডাক্তারবাবু ও কর্মীদের পূর্ণ সহযোগিতায়। সেই মানবিক লক্ষ্য কে সামনে রেখেই আজ বাঁকুড়া জেলার শালতোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে পরিচালিত হলো রক্তদান শিবির।

শালতোড়া র ব্লক স্বাস্থ্য আধিকারিক মাননীয় অনিক কুমার বিশ্বাস জানান “সারা জেলার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র গুলিতে এই রক্তদান কর্মসূচি সংগঠিত হবে।” ব্লক এলাকার সিভিক ভলান্টিয়ার থেকে সমস্ত স্বাস্থ্য বিভাগের কর্মীরা এই কর্মসূচিকে সফল করতে সাহায্য ও সহযোগিতা করেছেন।

প্রায় ৬০ জন রক্তদাতা রক্তদান করেন। জারমধ্যে ১৫ জন মহিলা রক্তদাতা। মানুষের সাহায্যার্থে এই ভাবে রক্ত সংকট মেটাতে সকলের এই সহযোগিতায় কর্মসূচিটি সুন্দর ভাবে সংগঠিত হওয়ায় শালতোড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিক (B.M.OH} মাননীয় অনিক কুমার বিশ্বাস মহাশয় সকলকে ধন্যবাদ জানান।