সাতুলিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় উদযাপন হল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ‘কন্যাশ্রী’

সাতুলিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা উদযাপন হল মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ‘কন্যাশ্রী’

নাইমুল ইসলাম,পি এম নিউজ, ভাঙড়:পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজস্ব ভাবনা-প্রসূত ও আন্তর্জাতিক স্বীকৃতি প্রাপ্ত কন্যাশ্রীর ষষ্ঠ বর্ষ উদযাপন করা হল আজ ১৪ ই আগাষ্ট।

রাজ্যের বিভিন্ন প্রান্তে উদযাপন করা হল কন্যাশ্রী দিবস দক্ষিণ ২৪ পরগনার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ভাঙড়ের ‘সাতুলিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায়’ সমস্ত কন্যাশ্রী উপভোক্তা ও শিক্ষক শিক্ষিকা দের নিয়ে আঁকা প্রতিযোগিতা, বক্তব্য প্রদান, প্রাইস বিতরণ কর্মসূচি নিয়ে ‘কন্যাশ্রী দিবস’ উদযাপন করা হয়।

উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রধান শিক্ষক শেখ গোলাম মহিনুদ্দিন তিনি বক্তব্য দিতে গিয়ে বলেন, আমরা আজ সকলে শপথ গ্রহণ করি ‘১৮ বছরের আগে আমরা বিয়ে করবো না’ কারণ হিসেবে তিনি বলেন ১৮ বছরের আগেই বিয়ে করলে ভালো মা হওয়া যায় না সুতরাং ১৮ বছর পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। পরিবারের তরফ থেকে যদি কোনো চাপ আসে তাহলে যে কোন শিক্ষক শিক্ষিকার কাছে বলতে হবে।
১৮ বছরের পর “শিক্ষা যদি বিয়েকে না বাধা দেয় তাহলে বিয়ে কেন শিক্ষাকে বাধা দেবে” সুতরাং বিয়ের পরেও তোমরা পড়াশোনা করার জন্য বাবা-মা ও স্বামীকে বলবে।

উপস্থিত ছিলেন মাদ্রাসা শিক্ষক মোকসেদুল হক তিনি, কন্যাশ্রী উপভোক্তাদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ কথা বলেন।

আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য, জিন্নাত আলী, মাদ্রাসা শিক্ষক মাওলানা আব্দুল মোমিন, মাওলানা ইসাহাক মোল্লা, শামসুদ্দোহা পূর্কাইট, নাইমুল ইসলাম, রিঙ্কু পাঁচাল খানসামা, সাবিনা ইয়াসমিন, সহ সমস্ত শিক্ষক-শিক্ষিকা মন্ডলী।

কন্যাশ্রী দিবস উদযাপনের শেষে মাওলানা আবুল হাসেম মোল্লা দুওয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করে।