যাদের সৌজন্যে হিরো তাদের দিকেই কিনা অভিযোগের তীর

পিএম নিউজ ডেস্ক: ট্রেনে গান গাইতে গাইতে আচমকাই দেশজুড়ে বিখ্যাত হয়ে গিয়েছিলেন রাণু মণ্ডল। প্রায় রোজই খবরের শিরোনামে চলে আসতেন। দামি পোশাক-সাজে মঞ্চ আলো করতে দেখা যেত তাঁকে। তবে এই বৈভব বেশিদিন টেঁকেনি। আবারও নিজের জায়গাতেই ফিরে গিয়েছেন বাংলার এই শিল্পী। হারিয়ে গিয়েছেন তাঁর রোজকার পুরনো জীবনে। এ বার সেই রাণুর সঙ্গে আরও একজনের মিল খুঁজে পেলেন নেটিজেন। তাঁদের কথায়, দিল্লির মালব্য নগরে হঠাত্‍‌ কিছুদিনের জন্য বিখ্যাত হয়ে ওঠা ‘বাবা কা ধাবা’র মালিক কান্তা প্রসাদ যেন রাণুরই প্রতিচ্ছবি।
৮০ বছরের এই বৃদ্ধ একটি ভিডিয়োর কারণে মানুষের কাছে খুব পরিচিত হয়ে উঠেছিলেন। লকডাউনের সময়ে তাঁর জীবন সংগ্রাম, কষ্টের সময় পেরিয়ে মাথা তুলে দাঁড়িয়ে থাকার কাহিনি সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। কাঁদতে কাঁদতে তাঁর দুঃখ-কষ্টের গল্পকে ভিডিয়ো রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন ইউ টিউবার গৌরব ওয়াসান। এখন তাঁর বিরুদ্ধেই পুলিশে অভিযোগ জানিয়েছেন কান্তা প্রসাদ।
অভিযোগ, তাঁর কাহিনি ভিডিয়ো রেকর্ড করে শুনিয়ে তাঁকে সাহায্যের জন্য মানুষের কাছে আবেদন জানিয়েছিলেন গৌরব। ‘বাবা’র কথায়, ‘ওয়াসান ইচ্ছেকৃতভাবে নিজের পরিবার ও বন্ধুবান্ধবদের ব্যাংক ডিটেইল ও মোবাইল নম্বর দিয়েছিলেন ডোনরদের। এরপর ব্যাংক অ্যাকাউন্ট ও ইওয়ালেটের মাধ্যমে দানের প্রচুর অর্থ সংগ্রহ করেছেন গৌরব। তবে অভিযোগকারীকে এ ব্যাপারে কোনও কথাই জানাননি তিনি।’ ইউ টিউবার তাঁকে আর্থিক লেনদেনের বিষয়ে কিছুই জানাননি বলে অভিযোগ করেছে ধাবার মালিকের। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ইউ টিউবার।