সালাম দিয়ে ঈদের শুভেচ্ছা জানিয়ে উজ্জ্বল দৃষ্টান্ত গড়লেন কানাডার প্রধানমন্ত্রী

Canada's Prime Minister Justin Trudeau speaks at a news conference in Ottawa, Ontario, Canada, March 7, 2019. REUTERS/Patrick Doyle

পিএম নিউজ ডিজিটাল ডেস্ক:  প্রতিবারের মতো এবারও বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কানাডিয়ান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি মুসলমানদের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বলেছেন-সবাইকে ঈদ মোবারক! এবং আরও বলেছেন-ঈদ হোক শান্তির বার্তা।

রবিবার নিজের টুইটার আইডিতে ভিডিও বার্তায় তরুণ এবং বিশ্বব্যাপী জনপ্রিয় প্রধানমন্ত্রী জাস্টিন মুসলমানদের শুভেচ্ছা জানান।

বার্তায় তিনি বলেন- আসসালামু আলাইকুম.. আজ কানাডাসহ বিশ্বের বেশ কতোগুলো দেশের মুসলমানরা পবিত্র ঈদুল-আজহা উদযাপন করছেন। অনেকে হ্বজ পালন করেছেন। সবাইকে শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক!

ট্রুডো বলেন-ঈদ হলো সবার মধ্যে শান্তি ও সমবেদনা জাগানোর একটি বড় সুযোগ। সারা বছরের কষ্ট-বেদনা ভুলে এ উৎসবে এসে সবাই মিলিত হন। একে অপরের মধ্যে দুঃখ-কষ্ট এবং আনন্দ শেয়ার করা হয়। ভালোবাসা বিনিময় হয়। সবাই মিলে আনন্দে মেতে উঠেন।

সবার মধ্যে ঈদুল-আজহার এর আনন্দ এবং শান্তি ছড়িয়ে পড়ুক। সমৃদ্ধি আসুক কানাডাসহ বিশ্বের সব মুসলমানের হৃদয়ে। ঈদ কাটুক আনন্দে।