করোনাভাইরাস ! দ্বিতীয়বারের মতো ট্রাম্পের করোনা নেগেটিভ

আন্তর্জাতিক,
নিজস্ব প্রতিবেদন,
পি এম নিউজ ৩৬৫, ৩ এপ্রিল, ২০২০,শুক্রবার 

দ্বিতীয়বারের টেস্টেও করোনা নেগেটিভ ট্রাম্পের। যুক্তরাষ্ট্রের ফক্স নিউজকে এদিন হোয়াইট হাউসের মর্গান ফিলিপস বলেন।

বৃহস্পতিবার সকালে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাস সংক্রমণ হয়েছে কি-না তা পরীক্ষা করেছে হোয়াইট হাউস চিকিৎসকরা।

হোয়াইট হাউসের চিকিৎসক ডাঃ সান কনলি দ্বিতীয় টেস্টের পর দাবি করেন, রাষ্ট্রপতির করোনা নেগেটিভ এবং সংক্রমণের কোনও উপসর্গ খুঁজে পাওয়া যায়নি।

গত বৃহস্পতিবার ট্রাম্প তার দৈনিক প্রেস ব্রিফিংয়ে সময় বৃহস্পতিবার বলেন। “আমি সত্যিই নিজের কৌতূহল থেকে এটি পরীক্ষা করছি।”

শুক্রবার, খাদ্য ও ঔষধ প্রশাসন (এফডিএ) নতুনভাবে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষা অনুমোদন করেছে, যা ১৫ মিনিটের মধ্য্ব্র রেজাল্ট দেবে প্রদান করে। নতুন ডায়গনস্টিককে দ্রুত ফলাফলের জন্য দ্রুত ডিজাইন করা হয়েছে কারণ মার্কিন চিকিৎসা কোভিড-১৯ এর জন্য পরীক্ষার করার উপায়গুলি খুঁজে বের করার জন্য উন্নত সহায়তা প্রদানের ক্ষমতা রাখে।

এখন পর্যন্ত, হোয়াইট হাউসের অনেক প্রতিনিধি এবং এক সেনেটর, রান্ড পল, আর.আই.ই…..সি.। ভাইরাসের সংক্রমণ পজিটিভ ধরা পড়েছে। ভাইস প্রেসিডেন্ট পেন্সের অফিসে একটি স্টাফেরও ভাইরাসের সংক্রমণ পজিটিভ ধরা পড়ে।

এদিকে করোনা সংক্রমণে পৃথিবীর সবচেয়ে জর্জরিত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। নিউ ইয়র্ক ও সানফ্রান্সিসকে সংক্রমণ বেড়েই চলেছে। যুক্তরাষ্ট্রে মোট ২ লাখ ২৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, বিশ্বজুড়ে মারণ করোনাভাইরাসে মৃত্যুর ঘটনা বেড়েই চলেছে। বৃহস্পতিবার রাতে মোট মৃতের সংখ্যা ৫১ হাজার ছাড়িয়ে গিয়েছে। এখনও পর্যন্ত ১০ লক্ষের বেশি ব্যক্তি মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে করোনা আক্রান্তের তালিকায় বিশ্বের মোট ২০৪টি দেশ এবং অঞ্চল।