করোনার গ্রাসে আমেরিকা! গত ২৪ ঘন্টায় মৃত প্রায় ২ হাজার

পিএম নিউজ ডেস্কঃ মার্কিন স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনার আকাশে আগেই সিঁদুরে মেঘ দেখেছিলেন। তাঁদের পূর্বাভাস মতোই মৃত্যু বাড়ছে আমেরিকায়। কিন্তু, যে হারে মৃতের সংখ্যা বাড়ছে, ডোনাল্ড ট্রাম্প বোধহয় দুঃস্বপ্নেও তা ভাবেননি কখনও। একদিনে প্রায় ২ হাজার মার্কিনি করোনার বলি হয়েছেন। প্রকৃত সংখ্যাটা ১ হাজার ৯৬৬।

এই সংখ্যাটা কোথায় গিয়ে থামবে, মার্কিন প্রেসিডেন্ট নিজেও তা জানেন না। তবে, সংখ্যাটা যে ২ লাখে গিয়ে ঠেকবে, তা আগাম জানিয়ে মার্কিন প্রেসিডেন্টকে মানসিক ভাবে প্রস্তুত থাকতে বলেছেন বিশেষজ্ঞরা।

বিশ্বের প্রবল শক্তিধর দেশের একজন প্রেসিডেন্ট হয়ে, অসহায় ভাবে এই মৃত্যুমিছিল চোখের সামনে দেখা যে কত যন্ত্রণার, ট্রাম্প হাড়ে হাড়ে টের পাচ্ছেন। সম্ভবত সেই মানসিক চাপ থেকেই করোনার চিকিত্সায় জরুরি হয়ে পড়া হাইড্রক্সি-ক্লোরোকুইন না পেলে, বন্ধুদেশ ভারতের বিরুদ্ধে প্রত্যাঘাতের হুমকি দিতেও পিছপা হননি ট্রাম্প।

জনস হপকিন্স ট্র্যাকার জানাচ্ছে, বুধবার ভোর পর্যন্ত আমেরিকায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৩৭ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ ধরা পড়েছে ৩৩ হাজার ৩১৯ জনের। গোটা মার্কিনমুলুকে আক্রান্ত বেড়ে হয়েছে ৪ লক্ষ ৩২৩। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৬৭৪ জন। আক্রান্তদের মধ্যে অত্যন্ত সংকটজনক অবস্থায় রয়েছেন ৯ হাজার ১৬৯ জন।