বাবরী মসজিদের ন্যায় বিচারের দাবিতে মুর্শিদাবাদে বিক্ষোভ মিছিল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার

বাবরী মসজিদের ন্যায় বিচারের দাবিতে মুর্শিদাবাদে বিক্ষোভ মিছিল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া

পি.এম.নিউজ 365;ডিজিটাল ডেস্ক: বাবরি মসজিদের ন্যায় বিচার ফিরিয়ে দিতে পদযাত্রা ও বিক্ষোভ সভার আয়োজন করল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া। আজ মুর্শিদাবাদের জেলা শহর বহরমপুরের ওয়াই এম এ ময়দান থেকে মোহনা বাসস্ট্যান্ড পর্যন্ত কয়েক হাজার কর্মী সমর্থকদের নিয়ে পদযাত্রা করা হয় ।

পদযাত্রা শেষে বহরমপুর মোহনা বাসস্ট্যান্ডে বাবরি মসজিদের ন্যায় বিচারের দাবিতে বিক্ষোভ সভার আয়োজন করা হয় । সংগঠনের কেন্দ্রীয় সচিবালয় বাবরী মসজিদের মালিকানা কেন্দ্রীক মামলার গত 9ই নভেম্বর সুপ্রিম কোর্ট যে রায় ঘোষণা করল তাকে অস্বচ্ছ মনে করছে এবং ঐ বিষয়ে গভীর হতাশা প্রকাশ করেছিল । যদিও বিস্তারিত বিষয় এখনও অপেক্ষমান, তবুও জানা গিয়েছে যে, সুপ্রিম কোর্ট বাবরী মসজিদের ভূমি রাম মন্দির নির্মাণের জন্য হস্তান্তর করে দিয়েছে। মুসলিমদেরকে মসজিদ নির্মাণের জন্য একটি বিকল্প ভূমি দেওয়া হবে।

সুপ্রিম কোর্ট এই সত্য স্বীকার করেছে যে, বাবরী মসজিদ কোন মন্দির ধ্বংস করে নির্মাণ করা হয়নি এবং এটাও স্বীকার করেছে যে, ১৯৪৯ সালে মসজিদের মধ্যে মূর্তি প্রবেশ করানো এবং ১৯৯২ সালে মসজিদ ধ্বংস করা উভয়ই ছিল আইন বিরোধী কাজ।

কিন্তু দুঃখজনক বিষয় যে, এই সত্য স্বীকার করার পরেও ধ্বংস প্রাপ্ত বাবরী মসজিদের সমস্ত জমি মন্দির নির্মাণের জন্য হস্তান্তর করা হয়েছে। মুসলিমদেরকে একটি বিকল্প জমি দেওয়ার কোর্টের নির্দেশ একটি গুরুত্বপূর্ণ বিষয় কিন্তু এটা কোন ন্যায় নয়।

আমরা সুপ্রিম কোর্টের দেওয়া এই ফায়সালা বুঝতে পারছি কিন্তু এতে খুবই গুরুতর প্রতিক্রয়া আছে যেগুলো শুধুমাত্র সংখ্যালঘু অধিকার বিরোধী নয় বরং সেগুলো ভারতীয় সংবিধানের মৌলিক আদর্শ বিরোধী। বিশ্ব দেখেছে যে কিভাবে বাবরী মসজিদের বিরুদ্ধে সুপরিকল্পিতভাবে সংঘটিত বিভিন্ন ঘটনার ফলে বাবরী মসজিদ ধ্বংস প্রাপ্ত হয়েছে। তৎকালীন প্রধানমন্ত্রীর অঙ্গিলার – বাবরী মসজিদ উক্ত স্থানে নির্মাণ করা হবে- আজও অপূর্ণ থেকে গেল।

বাবরী মসজিদকে ন্যায় প্রদান করার জন্য সমস্ত গণতান্ত্রিক ও আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে, যে বাবরী মসজিদ মুসলিমরা নির্মাণ করেছিল এবং কয়েক শতাব্দী যাবৎ নামাজের জন্য ব্যবহার করেছেন। আমরা সুন্নি ওয়াকফ বোর্ড ও অল ইন্ডিয়া মুসলিন পার্সনাল ল’ বোর্ডের পাশে থাকব যখন তারা বাবরী মসজিদকে ন্যায় প্রদানের জন্য পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। পপুলার অফ ইন্ডিয়া দেশের সকল জনগণকে এই জটিল অবস্থাতে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আবেদন জানিয়েছে।

আজকের এই বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি মোঃ আসাদুল্লাহ ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, মাসুদুল ইসলাম ও অন্যান্য জেলা নেতৃত্ব ।

এছাড়াও উপস্থিত ছিলেন এসডিপিআই -এর রাজ্য সভাপতি তায়েদুল ইসলাম ও অল ইন্ডিয়া ইমামস কাউন্সিলের রাজ্য সভাপতি আব্দুত তাওয়াব সাহেব সহ অন্যান্য নেতৃত্ব ।