ট্রাম্পের উচ্চারণ ভুল, হাসির রোল স্যোশাল মিডিয়ায়

পিএম নিউজ 365: মার্কিন প্রেসিডেন্ট উচ্চারণ ভুলভাল করবে আপনি কখনো ভেবেছিলেন? অবাক করা কথি হলেও এটাই সত্যি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভুলভাল কিছু শব্দ উচ্চারণ করেন । যার ফলে স্যোশাল মিডিয়ায় ট্রোল হতে হয় ট্রাম্পকে। স্বামী বিবেকানন্দ কে স্বামী বিবেকামন্নন’। ভেদাসের জায়গায় বললেন ‘ভেস্টাস’। সচিন তেন্ডুলকারকে বললেন ‘সুচ্চিন তেণ্ডুলকর’‌। পুরো গোল পাকিয়ে ফেললেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। মোতেরায় বক্তব্য রাখতে এসে এমন কিছু ভুল উচ্চারণ করলেন ট্রাম্প, যা শুনে ঘেঁটে ঘ স্যোশাল মিডিয়া। হাসির রোল উঠেছে চারিদিকে। ভারত সম্পর্কিত একাধিক বিষয়কেই ছুঁতে চেয়েছিলেন ট্রাম্প। ট্রাম্পের বক্তব্যে কখনও উঠে এসেছেন স্বামী বিবেকানন্দ। কখনও বা শচীন তেন্ডুলকার। কখনও বলিউড। আবার কখনও ভারতের বহুত্ববাদ। নানা কিছুই উঠে এসেছে ট্রাম্পের বক্তব্যে। আর তাতেই পেকেছে জটলা।

তিনি বেদের প্রসঙ্গ টানতে গিয়ে ‘বেদ’ উচ্চারণটাই ভুল করলেন। ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করতে গিয়ে ট্রাম্প বলেন, একজন চা-ওয়ালা থেকে এত বড় দেশের নেতা হওয়াটা মোদির বিরাট কৃতিত্ব। এখানেও ‘চা-ওয়ালা’ শব্দটি ঠিক করে উচ্চারণ করতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট। ‘চা-ওয়ালা’-কে তিনি বললেন ‘চি-ওয়াল্লা।’

‘শোলে’ ছবির নাম নিতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট বললেন ‘সোজে’। অবাক করার বিষয়, ট্রাম্প যখন এত ভুল উচ্চারণ করছেন, তখনও হাততালিতে ফেটে পড়েছে মোতেরা স্টেডিয়াম। নেটদুনিয়ার বক্তব্য, আরেকটু হোমওয়ার্ক করে আসতে পারতেন।