আরও এক পুলওয়ামা কান্ড হতে পারে আশঙ্কা রাজ ঠাকরের

পিএম নিউজ ডেস্ক: গতকাল ছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রতিষ্ঠা দিবস। এটি মহারাষ্ট্র কেন্দ্রিক, মারাঠা ভাবাবেগের উপরে প্রতিষ্ঠিত একটি রাজনৈতিক দল। আজ থেকে ১২ বছর আগে, ২০০৬ সালের ৯ই মার্চ দলের সর্বময় কর্তা রাজ ঠাকরের মাধ্যমে প্রতিষ্ঠিত হলেও, বর্তমান শাসক দলের উপর যথেষ্ট নিয়ন্ত্রণ রাখতে সক্ষম এই দল। মহারাষ্ট্রে এই দলের সঙ্গে বিজেপি কখনও গলায় গলায়, কখনও একে অপরের শত্রু। পুলওয়ামা কান্ড ঘটার পরে তাদের মধ্যে আবারও শুরু হয়েছে চাপান উতোর।

গতকাল এই দলের ১৩ তম প্রতিষ্ঠা দিবসের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে রাজ ঠাকরে যা বলেছেন তা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। তিনি বলেছেন যে, “জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় শহীদ সেনা জওয়ানরা বিজেপির ঘৃন্য রাজনীতির শিকার। ২০১৯ সালে পুলওয়ামায় আমাদের ৪০ জনের থেকে বেশি সেনা শহীদ হল, অথচ ২০১৮ সালের ডিসেম্বর মাসে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে পাকিস্তানের নিরাপত্তা উপদেষ্টার সাক্ষাত হয়েছিল। যদি দেশের মানুষের নিরাপত্তা না থাকে তাহলে উপদেষ্টা পর্যায়ে সাক্ষাতের কি প্রয়োজন ছিল ? লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে তত আশঙ্কা হচ্ছে পুলওয়ামার মত আবার কোন ঘটনা ঘটবেনাতো এদেশে ?”

তার এই মন্তব্যের পর গতকাল থেকে রাজনৈতিক মহলে যথেষ্ট গুঞ্জন উঠছে। সামনে লোকসভা নির্বাচন থাকায় বিজেপির পক্ষে মহারাষ্ট্র নবনির্মাণ সেনাকে চটানোর সাহস হচ্ছে না বিজেপির।