ঘরে খাবার নেই, ৫ সন্তানকে গঙ্গায় ভাষিয়ে দিলেন অসহায় মা

পিএম নিউজ ডেস্কঃ লক ডাউনে কাজ হারানোর পাশাপ হাড়িতে জল গরম হলেও হাড়িতে চাল দেওয়ার সামর্থ হারিয়ে গেছে। বেজায় সমস্যায় পড়েছে গরীব অসহায় থেকে নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলো। গত কয়েকদিন ধরে চলা লকডাউনের ফলে আয়ের পথ সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছিল। ঘরে যেটুকু খাবার সঞ্চিত ছিল এই ক’দিনে তাও ফুরিয়ে গিয়েছিল। খাবারের জোগাড় করতে না পেরে পাঁচ সন্তানকে গঙ্গায় ফেলে দিলেন অসহায় এক মা। রবিবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ভাদোলি জেলায়। লকডাউনের কারণে রাজ্যের একজনও মানুষ অভুক্ত থাকবে না বলে ঢাকঢোল পিটিয়ে প্রচার করছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। কিন্তু ভাদোলি জেলার ঘটনা রাজ্যের প্রান্তিক মানুষের বিপন্নতার ছবি আরও একবার প্রকট করে তুলল।

এদিকে, পুলিশের কাছে খবর যাওয়ার মুহূর্তের মধ্যে প্রশাসনের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থলে আসেন। শিশুদের খোঁজে গঙ্গায় শুরু হয়েছে তল্লাশি। অভিযুক্ত মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি মানসিকভাবে অসুস্থ বলে পুলিশ জানিয়েছে।

যদিও সূত্র জানাচ্ছে, অভিযুক্ত মহিলা একজন দিন আনা দিন খাওয়া মজুর। লকডাউনের ফলে উপার্জন সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছিল। যেটুকু সঞ্চিত অর্থ ও খাবার ছিল তাও শেষ হয়ে যায়। ফলে তাঁর ও সন্তানদের অনাহারে দিন কাটছিল। ক্ষুধার্ত সন্তানদের কষ্ট সহ্য করতে না পেরেই তিনি তাদের গঙ্গায় ফেলে দেন ওই মহিলা স্থানীয়দের জানিয়েছিলেন।