এনআরসির বিরুদ্ধে দলিত-মুসলিম-আদিবাসীর ঐক্যবদ্ধ বিক্ষোভ মিছিল


পি.এম.নিউজ ৩৬৫, ডিজিটাল ডেস্ক:আজ দলিত মুসলিম আদিবাসীরা ঐক্যবদ্ধ ভাবে এনআরসির বিরুদ্ধে বারাসাতে বিক্ষোভ মিছিল করেন। এই মিছিলে অংশগ্রহণ করেন তৃণমূলের প্রাক্তন সংসদ মমতা বালা ঠাকুর, মতুয়া সংঘের নেতা সুকৃতি রঞ্জন ,অল ইন্ডিয়া সুন্নাত ওয়াল জামায়াতের মুফতি আব্দুল মাতিন, সংখ্যালঘু যুব ফেডারেশন মাওলানা কামরুজ্জামান, জামাতে ইসলামীর মাওলানা নুরুদ্দিন, সিরাতের আবু সিদ্দিক খান, আলমগীর হোসেন , বিরেন মাহাতো, ছোটন দাস, ভানু সরকার, নাজমুল আরেফীন সহ হাজার হাজার হিন্দু মুসলিম ‌।

এই মিছিলে মুফতি আব্দুল মাতিন, বিজেপির বিরুদ্ধে রণ হুংকার দেন,তিনি স্লোগান তোলেন আরএসএস এর কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও।

মাওলানা কামরুজ্জামান বলেন-“বিজেপি আরএসএস এর দেশবাসীকে নাগরিকত্ব হীন করার চক্রান্ত আমরা কোনভাবেই বরদাস্ত করব না।”এই আন্দোলনের অন্যতম নেতা সুকৃতি রঞ্জন বিশ্বাস বলেন, “সংবিধান অমান্য করে এই এনআরসি আমরা মানবো না”

এছাড়াও এই মিছিলে অংশগ্রহণকারী প্রত্যেক নেতাই এনআরসির বিরুদ্ধে কঠোর সমালোচনা করেন। এই মিছিলে এনআরসির বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন আন্দোলনকারীরা। মিছিলে স্লোগান তোলা হয় “আরএসএসের কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও” “অসাংবিধানিক এনআরসি মানছি না মানবো না” “ডিটেনশন ক্যাম্প ভেঙ্গে দাও গুড়িয়ে দাও”
“বিজেপি হটাও দেশ বাঁচাও” “দলিত মুসলিম ভাই ভাই একসাথে চলতে চাই”।

মিছিল শেষে সংগঠনগুলির যৌথ উদ্যোগে বারোসাত ডিএম অফিসে একটি ডেপুটেশন জমা দেয়।