মোমবাতি জ্বালালে ভাইরাস মরবে, আজব দাবি বিজেপি বিধায়কের

নিউজ ডেস্ক, পিএম নিউজঃ অবাক করা হাস্যকর মন্তব্য মাঝে মাঝেই বিজেপি নেতামন্ত্রীদের মুখে শোনা যায়, যার কোন বিজ্ঞান ভিত্তিক তত্ব থাকেনা। এবার কর্নাটকের মাইসুরুর বিজেপি বিধায়ক এসএ রামদাসের দাবি মোমবাতির আলোয় খতম হবে করোনাভাইরাস।

রবিবার রাত ৯টায় ৯মিনিটের জন্য দেশবাসীকে সব আলো নিভিয়ে মোমবাতি, টর্চ বা মোবাইলের টর্চ জ্বালাতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা নিয়ে সমালোচনার ঝড় বইছে বিরোধী এবং বিশেষজ্ঞদের মধ্যে। কিন্তু বিজেপি নেতারা এসবে থোড়াই কেয়ার করেন। গত ২২ মার্চ মোদির হাততালি আর ঘণ্টা–শঙ্খ ধ্বনির অনুরোধ নিয়ে যেমন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছিলেন, শাঁখের আওয়াজে ভাইরাস মারা যায়। এবার রামদাসের যুক্তি, ‌আলো নিভিয়ে ঘরে শুধু মোমবাতি জ্বালালে ঘরের ভিতরের সব ভাইরাস মোমবাতির দিকে ধাবিত হবে এবং যেভাবে পোকা আলোর আগুনে পুড়ে মারা যায়, সেভাবেই ভাইরাসও মোমবাতির আলোয় পুড়ে খতম হবে।

তাঁর এই পর্যবেক্ষণ সম্পূর্ণ বিজ্ঞানসম্মত বলেও দাবি করেছেন রামদাস। তিনি এও দাবি করেছএন, গত ২২ মার্চ মোদি যখন দেশবাসীকে হাততালি দিতে বলেছিলেন, সেটাও বিজ্ঞানসম্মত। কারণ হাততালি দিলে শরীর গরম হয় এবং তাতে যে শব্দ উৎপন্ন হয় সেই যৌথ আক্রমণে ভাইরাস মারা যায়। মাইসুরু সায়েন্স ফাউন্ডেশনের সচিব জিবি সন্তোষকুমার আক্ষেপ প্রকাশ করে বললেন, প্রধানমন্ত্রী আতঙ্কিত দেশবাসীরকে মানসিকভাবে উদ্বুদ্ধ করতে যে অনুরোধ করেছেন সেটা নিয়ে বিজেপি নেতারা ভুল কথা বলে মানুষকে আরও বিভ্রান্ত করছেন যা অবিলম্বে থামানো উচিত।