দিল্লির পপুলার ফ্রন্টের নেতাদের গ্রেফতার, নিঃশর্ত মুক্তির দাবি বন্দি মুক্তি কমিটির

পিএম নিউজ ৩৬৫: দিল্লির দাঙ্গায় জড়িত সন্দেহে ইতিমধ্যে দিল্লি পুলিশ বেশ কিছু মুসলিমদের গ্রেফতার করেছে ।দিল্লিতে মুসলিমদের গ্রেফতারি নিয়ে বিভিন্ন মহল নিন্দা জানিয়েছে ।বিরোধীদের দাবি দোষীদের আড়াল করতেই সরকার এইভাবে মুসলিম দের ফাঁসানোর ষড়যন্ত্র করছে ।বুধবার দিল্লির যন্তরমন্তরে মুসলিমদের মিথ্যা মামলায় ধরপাকড়ের প্রতিবাদ জানিয়ে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করা হয় ।
ইতিমধ্যে দিল্লির দাঙ্গায় মদদদাতা ,শাহীনবাগ আন্দোলনে আর্থিক সহায়তার অভিযোগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্থ /নিয়ন্ত্রিত দিল্লী পুলিশের স্পেশাল সেল পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার দিল্লীর রাজ্য সভাপতি মহ:পারভেজ আহমেদ ও সম্পাদক মহ: ইলিয়াসকে গ্রেফতার করছে IPC-র 147,148 ও 120-B ধারায়। এর আগেও পপুলার ফ্রন্টের সদস্য মহ: দানিশকে গ্রেফতার করা হয়েছে। মিথ্যা মামলায় পপুলার ফ্রন্টের নেতাদের গ্রেফতারের নিন্দা ও নিঃশর্ত মুক্তি দাবি জানিয়েছে বন্দিমুক্তি কমিটির নেতৃবৃন্দ ।
এক প্রেস বিজ্ঞপ্তিতে বন্দিমুক্তি কমিটির পক্ষ থেকে জানাই , দিল্লী হাইকোর্টের বিচারপতি শুধুমাত্র বিজেপি বিধায়ক কপিল মিশ্র, কেন্দ্রীয় অর্থপ্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর-দের বিরুদ্ধে দিল্লী পুলিশকে FIR করার নির্দেশের সাথেসাথেই বিচারপতি মুরলীধরের বদলির আদেশ এসে যায়। এতেই পরিস্কার দিল্লীতে মুসলিমদের খুন করা, মসজিদে আগুন লাগানো, ব্যবসা-দোকান ঘরবাড়িতে আগুন দেওয়া, সম্পত্তি-টাকা-সোনাদানা লুট- সবটাই রাষ্ট্রীয় মদতে RSS-র গুন্ডাবাহিনীর পরিকল্পিত কর্মসূচি।

এখন আক্রান্তদের আক্রমণ করছে দিল্লী পুলিশ। শয়ে শয়ে FIR করে মুসলিমদের গ্রেফতার করা হচ্ছে কেবলমাত্র ইসলামে বিশ্বাস করার জন্য। যেমন হিটলারের বাহিনী জার্মানিতে 9-10 NOV 1938, দুদিন ইহুদীদের ব্যবসাপত্র, দোকানপাট, সিনিগগ ধ্বংস করেছিল। উপরন্তু সেই ধ্বংসের জন্য 30000 ইহুদীদের গ্রেফতার করে কনস্ট্রাকশন ক্যাম্পে গাঠিয়েছিল।

তাই আমাদের দাবি
১) দিল্লীতে মুসলিম নিধনের সাথে যুক্ত কপিল মিশ্র, অনুরাগ ঠাকুর-দের অবিলম্বে গ্রেফতার করতে হবে।
২) ধৃত পপুলার ফ্রন্টের নেতাকর্মীদের অবিলম্বে নি:শর্ত মুক্তি দিতে হবে।
৩) নিরপেক্ষ তদন্ত কমিশন নিয়োগ করতে হবে।
৪) আক্রান্ত মুসলিম সহ-নাগরিকদের দোষী সাব্যস্ত করার চক্রান্ত বন্ধ করতে হবে।
৫) শুধুমাত্র ইসলামে বিশ্বাস করার জন্য ধৃত ভারতীয় নাগরিকদের নি:শর্ত মুক্তি দিতে হবে।