টক শোতে মুসলিম সঞ্চালক হওয়ায় চোখ ঢেকে রাখলেন হিন্দু নেতা!

টক শোতে মুসলিম সঞ্চালক হওয়ায় চোখ ঢেকে রাখলেন হিন্দু নেতা!

পি এম নিউজ, ডিজিটাল ডেস্ক : টকশোতে সঞ্চালকের দায়িত্বে ছিলেন এক মুসলিম। আর তাতে আমন্ত্রণ পেয়েছিলেন কট্টর হিন্দু সংগঠন হাম হিন্দুর প্রতিষ্ঠাতা অজয় গৌতম। মুসলিম সঞ্চালককে দেখে নিজের চোখ ঢেকে হাসির খোরাক হয়েছেন তিনি।

খাবার পরিবেশক সংস্থা জোম্যাটোর কাছে হিন্দু ছাড়া কারো হাত থেকে খাবার না নেওয়ার আবদার করেছিলেন এক ব্যক্তি। এর জেরে দেশজুড়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে মধ্যপ্রদেশের অমিত শুক্লাকে।

জোম্যাটোর কাছ থেকে কড়া জবাব পাওয়ার পাশাপাশি তাকে আইনি নোটিসও পাঠিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ। এখনও সেই বিতর্কের জের রয়েছে।

বৃহস্পতিবার ১লা আগস্ট জোম্যাটো সংক্রান্ত ইস্যু নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল নিউজ ২৪ নামে একটি চ্যানেলে। তাতে আমন্ত্রণ পেয়েছিলেন কট্টর হিন্দু সংগঠন হাম হিন্দুর প্রতিষ্ঠাতা অজয় গৌতম। কিন্তু, সেই লাইভ অনুষ্ঠানে এসে বিতর্ক আরও বাড়িয়ে দিলেন তিনি।

অনুষ্ঠানটির সঞ্চালকের নাম খালিদ ও তিনি মুসলিম জানতে পেরে নিজের দুই চোখ হাত দিয়ে ঢেকে নেন গৌতম। এরপর গোটা অনুষ্ঠান ওই সঞ্চালকের দিকে একবারও চোখ তুলে তাকাননি তিনি। সবসময় হাত দিয়ে নিজের মুখ ঢেকে রেখেছিলেন। এই ঘটনার পর টিভি চ্যানেলটির পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা করা হয়।

চ্যানেলটির এডিটর অনুরাধা প্রসাদ জানান, এই ঘটনায় তাঁরা অত্যন্ত মর্মাহত। উনি যে এই ধরনের ব্যবহার করবেন তা ঘুণাক্ষরেও বুঝতে পারা যায়নি। তবে এই ঘটনার পর অজয় গৌতমকে আর কোনোদিন এই চ্যানেলের কোনো অনুষ্ঠানে ডাকা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হতেই কটাক্ষের পাশাপাশি অজয় গৌতমকে নিয়ে হাসিঠাট্টাও করা হচ্ছে। কেউ কেউ তাকে মানসিক ভারসাম্যহীন বলে যেমন কটাক্ষ করছেন। তেমনি তাকে উগ্র হিন্দুত্বের প্রতীক বলেও উল্লেখ করেছেন অনেকেই।