সুজাপুরে বাংলা সংস্কৃতি মঞ্চের এন.আর.সি বিরোধী প্রতিবাদ সভায় জন জোয়ার

সুজাপুরে বাংলা সংস্কৃতি মঞ্চের এন.আর.সি বিরোধী প্রতিবাদ সভায় জন জোয়ার 

পিএম নিউজ ৩৬৫: আজ ২৩ শে নভেম্বর মালদা জেলার সুজাপুর বাস স্ট্যান্ডে এন.আর.সি, এন.পি.আর ও ক্যাব এর বিরুদ্ধে প্রতিবাদ সভা আয়োজিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন বাংলা সংস্কৃত মঞ্চের রাজ্য সভাপতি অধ্যাপক সামিরুল ইসলাম, অধ্যাপক শৌমো শাহীন, অধ্যাপক নুরুল আলম, অধ্যাপিকা ঋতজা তাজ, শ্যাম মন্ডল, নাজিবুর রহমান, হালিম হক,অজয় রায়,ন‌ওয়াজ সরিফ , মোহাম্মদ রিপন ছাড়াও প্রমূখ ব্যক্তিত্ব।

আজকের এই সভাই হাজার হাজার মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। এই সভায় বক্তব্য রাখতে গিয়ে অধ্যাপক সামিরুল ইসলাম বলেন, “সারা দেশজুড়ে এন.আর.সি আতঙ্ক ছড়িয়ে পড়েছে, তার ফলে বহু মানুষ মৃত্যুর পথ বেছে নিয়েছে। আমরা চাই এই পক্ষপাতিত্বের এন.আর.সি,ক্যাব বাতিল হোক।”
তিনি আরো বলেন, যে বাঙালিরা ব্রিটিশ সরকারের বিরুদ্ধে দীর্ঘদিন লড়াই করে গেছে, বারবার গর্জে উঠছে , লড়াইয়ের ময়দানে থেকে কোনদিন পিছুপা হয়নি। আজ সেই বাঙালিদেরকে ধরে ধরে বিদেশি তকমা লাগানো হচ্ছে। এটা আমরা কখনোই মেনে নিতে পারিনা। এই বাংলা চৈতন্য দেবের বাংলা, এই বাংলা রবীন্দ্র-নজরুলের বাংলা । এই বাংলায় আমরা কখনই কোন সাম্প্রদায়িক শক্তিকে প্রশ্রয় দেবো না। বাঙালির ভাইয়ে ভাইয়ে যে সম্পর্কের ঐতিহ্য রয়েছে সেই সম্পর্ক নষ্ট করার চক্রান্ত চলছে । আমরা এই চক্রান্ত রুখে দিব।