মধ্যপ্রদেশ হাত ছাড়া হচ্ছে কংগ্রেসের ?

পিএম নিউজ ৩৬৫: কমল নাথ সরকার (Kamal Nath Government) থেকে ইস্তফা দিলেন অন্তত ২১ জন কংগ্রেস বিধায়ক, ফলে সঙ্কটে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) সরকার। ২৩০ আসনের বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতায় প্রয়োজন ১১৬, সেখানে সুতোর ওপর দাঁড়িয়ে কংগ্রেস সরকার। সোমবার রাতে বেঙ্গালুরু উড়িয়ে যাওয়া হয় ১৭ জন বিধায়ককে, ফলে ড্যামেজ কন্ট্রোল করতে চাপে পড়ে যায়  কংগ্রেসস। দলে তাঁর গুরুত্ব কমে যাওয়া নিয়ে ক্ষোভ ছিল জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার (Jyotiraditya Scindia), গতরাত থেকেই নিখোঁজ হয়ে যান তিনি। এদিন সকালে দিল্লিতে দেখা যায় তাঁকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের জন্য অমিত শাহের সঙ্গে যান জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কয়েক মিনিটেই, পদত্যাগের কারণ জানিয়ে সনিয়া গান্ধিকে লেখা চিঠি ট্যুইট করেন তিনি।।

সনিয়া গান্ধিকে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া লেখেন, “আমার লোকজন এবং কর্মীদের প্রত্যাশা প্রতিফলিত করতে এবং বুঝতে আমি বিশ্বাস করি, নতুন পথই সবচেয়ে ভাল”।

যদি ২০ জন বিধায়কের পদত্যাগ গৃহীত হয়, তাহলে সংখ্যালঘু হয়ে পড়বে কমল নাথ সরকার, এবং সরকার পড়ে যেতে পারে। সূত্রের খবর, দল ছাড়তে প্রস্তুত আরও ৫ থেকে ৬ জন বিধায়ক।