বিজেপি বিরোধী বৈঠকে থাকছেনা মমতা-মায়াবতী-কেজরীওয়াল

বিজেপি বিরোধী বৈঠকে থাকছেনা মমতা-মায়াবতী-কেজরীওয়াল

পিএম নিউজ 365: এ বছরের বাজেট অধিবেশনের প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় সরকার।আর সেই বাজেট অধিবেশনে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে রণকৌশল ঠিক করতে দিল্লিতে আজ বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির বৈঠক ডেকেছে সোনিয়া গান্ধী।

আজ সোনিয়া গান্ধীর ডাকে বৈঠকে উপস্থিত
থাকবেন সিপিএম ও সিপিআইয়ের প্রতিনিধিরা। তবে এই বৈঠকে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবে না মায়াবতীর বহুজন সমাজ পার্টি ও অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিও। কংগ্রেসের দাবি, বৈঠকে থাকবে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। জেএনইউকাণ্ডে ইতিমধ্যেই উপাচার্যের পদত্যাগ দাবি করেছে কংগ্রেস। এই ইস্যুতে বাকি দলগুলিকে পাশে পেতে বৈঠকে আলোচনা হতে পারে বলে কংগ্রেস সূত্রে খবর।

জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে ইতিপূর্বে নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের প্রস্তাব দেয়া হয়েছে। সেটাকেই বাস্তবায়িত করতে সর্বদলীয় বৈঠক সোনিয়া গান্ধীর।জামিয়া মিলিয়া ইসলামিয়া ও জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত পড়ুয়াদের উপর হামলারও নিন্দা করেছে কংগ্রেস। এই ইস্যুতে সব বিরোধী দলকে পাশে চাইছেন সনিয়া।

তবে মমতা-মায়াবতী এই বৈঠকে না থাকায় তাদের উপরে ক্ষোভ জন্মেছে সাধারণ মানুষের। অনেকেই মমতা-মায়াবতীর বিজেপির সঙ্গে যোগসাজশ রয়েছে বলে অভিযোগ তুলেছেন।