মূর্শিদাবাদের ডোমকল মহাকুমা জমিয়ত উলামায়ে হিন্দের আহ্বানে শান্তি ও ঐক্য সম্মেলন

আব্দুল খাবির, পিএম নিউজ, মুর্শিদাবাদ: সোমবার মুর্শিদাবাদ জেলার ডোমকল মহাকুমা জমিয়তে উলামা হিন্দের আহ্বানে শান্তি, সম্প্রীতি ও ঐক্য সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিনের সভায় মুর্শিদাবাদ জমিয়ত উলামা হিন্দের সাধারণ সম্পাদক মুফতি মোহাম্মদ নাজমুল সাহেব বলেন “ভারতবর্ষ আমাদের মাতৃভূমি, এই দেশে আমরা জন্মেছি এই দেশেই আমরা মৃত্যুবরণ করব আমরা হিন্দু-মুসলিম জৈন খ্রিষ্টান সকলে মিলেমিশে থাকতে চাই।” এছাড়া ইংরেজদের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে জমিয়ত উলামা হিন্দের ভূমিকাও তিনি তুলে ধরেন।

শ্রী ভাগ্যধর দাস কর্মকার মহাশয় বলেন “আমাদের ভারতবর্ষ স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত এরকম অশান্তি পরিবেশ তৈরি হয়নি, যেটা বর্তমানে দেখা যাচ্ছে। আমরা রাস্তাঘাট স্কুল-কলেজ নিজেদের নিরাপত্তা নিয়ে চরম চিন্তিত। তাই কেন্দ্রীয় সরকারের কাছে একান্ত অনুরোধ যাতে ভারতবর্ষের সমস্ত শ্রেণীর মানুষ এক হয়ে থাকতে পারে তার সুব্যবস্থা করা।” এছাড়াও এদিনের সভার প্রত্যেক বক্তা মব লিঞ্চিং ও এনআরসির তীব্র বিরোধীতা করেন।

এদিনের সভায় উপস্থিত ছিলেন জেলার স্বাধারণ সম্পাদক মুফতি মোহাম্মদ নাজমুল হক, সভাপতি মাওলানা আবু বকর কাসেমী, কারী রিয়াসতুল্লাহ, কারী নুরুজ্জামান, মুজাফফর, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা মোক্তার হোসেন,মাফিকুল ইসলাম সহ আরও অনেকে। এদিন জমিয়তের জেলা সভাপতি মাওলানা আবু বকর কাসেমি সাহেব বিশ্ববাসীর এবং দেশের শান্তি কামনা করে প্রার্থনার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।