আইমা শুধু মুসলিমদের নয় সমগ্র মানুষের : পীরজাদা রুহুল আমিন

অল ইন্ডিয়া মাইনোরিটি অ্যাসোসিয়েশনের হাওড়া জেলার উলুবেড়িয়া মহকুমার অন্তর্গত বিরশিবপুর একটি ভবনে উলুবেরিয়া মহাকুমা সহ হাওড়া জেলায় আইমার মতাদর্শ, লক্ষ্য ও উদ্দেশ্য সর্বসাধারণের কাছে পৌঁছতে এবং অল ইন্ডিয়া মাইনোরিটি অ্যাসোসিয়েশনের কর্মীদের মনোবল বৃদ্ধি করতে একটি কর্মী সভার আয়োজন করা হয়।

উক্ত কর্মীসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া মাইনোরিটি অ্যাসোসিয়েশন এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক সৈয়দ রুহুল আমিন সাহেব, কেন্দ্রীয় কমিটির সদস্য, হাওড়া জেলা সভাপতি , হাওড়া জেলার কার্যকারী সভাপতি ও হাওড়া জেলার সম্পাদক, কলকাতা হাইকোর্টের অ্যাডভোকেট মোফাক্কেরুল ইসলাম সহ অন্যান্য নেতৃত্ব।

রুহুল আমিন সাহেব বলেন- আইমা শুধু মাত্র মুসলিমদের সংগঠন নয় এ সংগঠন মূলত জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে অসহায় মানুষদের পাশে দাঁড়ানো এবং সুবিচার পাইয়ে দিতে অন্যান্য জায়গার সাথে সাথে দীর্ঘ 10 বছর ধরে হাওড়া জেলার বিভিন্ন গ্রামগঞ্জে কাজ করছে। ইতিমধ্যেই আমাদের সদস্য সংখ্যা দুই লক্ষাধিক পার হয়েছে তবে তাতে হিন্দু ভাই বোনদের সংখ্যাও 40 হাজারের নিচে নয়।
বর্তমান পরিস্থিতিতে লক্ষ রেখে সংগঠনকে নতুন ধাঁচে সাজানোর প্রয়োজন এসেছে তাই দেশ , রাজ্যের বিভিন্ন জায়গায় কর্মী সভার মাধ্যমে কর্মীদের সজাগ থাকার এবং আরো বেশি বেশি করে মানুষের পাশে দাঁড়ানোর বার্তা পৌঁছে দেওয়া হচ্ছে।

বদরুদ্দোজা সাহেব – আইমা কি? আইমা কেন করবেন? আইমার লক্ষ্য ও উদ্দেশ্য? ইত্যাদি বিষয়ে চুলচেরা বিশ্লেষণ করে কর্মীদের মনোবল বৃদ্ধি করেন।

আইনজীবী মোফাক্কেরুল ইসলাম জানান- আজ মূলত আইমা করতে গেলে সমাজের সমালোচনাকারীদের আইমার কর্মীরা কিভাবে উত্তর দিয়ে আইমা কে এগিয়ে নিয়ে যাবে সর্বসাধারণের কাছে এই বিষয়ে উৎসাহমূলক বক্তব্য রাখা হয়েছে। কর্মীদের সোশ্যাল মিডিয়া বিষয়ক আলোচনায় সচেতন করেন তিনি।

সবশেষে রুহুল আমিন সাহেব সমস্ত কর্মীদের মানুষের পাহারাদার হিসেবে সজাগ থাকার উপদেশ দেন।