কাঁঠালিয়া মাদ্রাসা বার্ষিক দস্তারবন্দী ও খতমে বুখারি অনুষ্ঠানে সম্প্রীতির বার্তা

জাহাঙ্গীর মোল্লা ও আফ্রিদি খান পিএম নিউজ,ভাঙড়:দক্ষিণ ২৪ পরগণা জেলার ভাঙড়ের কাঁঠালিয়া মাদ্রাসা মদীনাতুল উলুমে বার্ষিক দস্তারবন্দী ও খতমে বুুখারী অনুষ্ঠিত হয়। মঙ্গলবার মাদ্রাসা পার্শ্ববর্তী মাঠে আয়োজন করা হয় ওই অনুষ্ঠান।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জমিয়ত উলামায়ে হিন্দের কেন্দ্রীয় সম্পাদক মাওলানা আরসাদ মাদানী সাহেব।তিনি মাদ্রাসার কোরয়ান শরীফ মুখস্ত করেন ২৮ জন হাফেজ এবং বোখারি শরীফ মুখস্তকারী ১৬ জন ছাত্রকে পাগড়ী প্রদান করেন।

এলাকার আলেম উলামা থেকে হাজার হাজার সাধারণ মানুষ দস্তারবন্দী অনুষ্ঠানে উপস্থিত হন।সবার জন্য দুপুরের আহারের ব্যাবস্থা করে মাদ্রাসা কতৃপক্ষ।উপস্থিত সকলে হজরত আরসাদ মাদানি সাহেবের প্রাঞ্জল বক্তব্য মনোযোগ সহযোগে শোনেন। তিনি তার বক্তব্যের মাধ্যমে সম্প্রীতি ও সৌভাগ্যের বার্তা দেয়।

দেশ-জাতি ও ইসলামের উন্নয়ণে কিকি করণীয় তাও ব্যাখ্যা করেন হজরত।মুসলিম উম্মাহ ও বিশ্ব শান্তির জন্য মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।উল্লেখ্য কাঁঠালিয়া মাদ্রাসা মদীনাতুল উলুম দক্ষিণ ২৪ পরগণা জেলার অন্যতম বৃহত্তম ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান।

হজরত আরসাদ মাদানী সাহেব ছাড়াও এদিন উপস্থিত ছিলেন,মাওলানা কওসার আলি ও মাওলানা সওকাত আলি সাহেব বিশিষ্ট সমাজসেবী হোসেন গাজী সহ প্রমুখ।