ভাঙড়ে “ক্যারিয়ার গাইডেন্স” কনফারেন্স করলো অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াত

কারিমুল ইসলাম,পি.এম নিউজ, ভাঙড় : অরাজনৈতিক সেবা সংগঠন অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াতের ভাঙড় ২ ব্লকের পরিচালনায় অনুষ্ঠিত হল ” ক্যারিয়ার গাইডেন্স ” কনফারেন্স।
বিভিন্ন স্তরের মুসলিম ছাত্রছাত্রীদের নিয়ে এই কনফারেন্সটি করা হয়। কনফারেন্সে ‘ক্যারিয়ার গাইডেন্স’ বিশেষজ্ঞ হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্যারিয়ার গাইডার ও ” স্মার্ট ইংলিশ ” এর প্রতিষ্ঠাতা আবেদিন হক আদি। উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াতের সর্বভারতীয় সম্পাদক মুফতি আব্দুল মাতিন সাহেব। এছাড়াও ব্লকস্তর ও অঞ্চলের বিভিন্ন নেতৃবৃন্দ ও কর্মীরা।


আবেদিন হক আদি প্রথমে ছাত্রছাত্রীদের ‘ক্যারিয়ার ‘ বা জীবিকা সন্ধান ও সাফল্যের ওপর প্রেরণামুলক বক্তব্য রাখেন। এবং শেষে ছাত্রছাত্রীরা তাঁকে প্রশ্ন করেন এবং তিনি উত্তর দেন। তিনি ইংরেজী ভাষা ও স্মার্টনেস এর ওপর বিশেষ জোর দেন। তিনি আরও বলেন, ‘মনের জোর, ইচ্ছা শক্তি ও পরিশ্রম সাফল্যের মূল চাবিকাঠি।তিনি মুফতি আব্দুল মাতিন সাহেবকে মুসলিম ছাত্রছাত্রীদের ইংরেজী শেখার সুযোগ সৃষ্টি করতে সংগঠনের তরফ থেকে বিশেষ পরিকল্পনা গ্রহণ করতে অনুরোধ করেন। আব্দুল মাতিন সাহেব ইসলামী শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষার গুরুত্ব ব্যাখ্যা করেন।ছাত্রছাত্রীদের মধ্যে প্রচুর উৎসাহ চোখে পড়ে। উপস্থিত অভিভাবকরা অনেক খুশি হন। উপস্থিত একজন শিক্ষার্থী বলেন, “আমি এবার মাধ্যমিক দিয়েছে, আগামীতে কোন পথে সাফল্য পেতে পারি তার একটি রূপরেখা এখানে এসে পেলাম। এমন সুন্দর ও উপকারী প্রোগ্রামের জন্য অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াত সংগঠন এবং মাতিন সাহেব হুজুরকে ধন্যবাদ। ” এক অভিভাবক বলেন, “এমন একটা প্রয়োজনীয় ও উপকারী কনফারেন্সে এসে আমি অভিভূত ও কৃতজ্ঞ।”

অল ইন্ডিয়া সুন্নত অল জামায়াত সর্বত্র ভাবে চেষ্টা চালাচ্ছে মুসলিম ছেলেমেয়েদের ইসলামী শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষা দীক্ষায় উন্নতি ঘটাতে। সেই উদ্দেশ্য কে সামনে রেখে “দ্বীনি তালিম ও ক্যারিয়ার গাইডেন্স “নামে একটি প্রকল্প রূপায়ন করেন। যেখানে স্কুল, কলেজের আধুনিক শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীদের ২০ দিনের শর্টটার্ম ‘ইসলামিক বেসিক নলেজের’ ওপর দ্বীনি দাওয়াতের ক্লাস এর ও পরীক্ষার ব্যবস্থা করা হয়। আজ তার রেজাল্টও দেওয়া হয়। এই কোর্সে প্রথম হয়েছেন মাধ্যমিক পরীক্ষা দেওয়া আজিমা খাতুন। সংগঠনের এমন অভিনব প্রোজেক্ট শিক্ষিত সমাজের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। মাতিন সাহেবের এই প্রগতিশীল চিন্তাকে সকলে সাধুবাদ জানিয়েছে। সংগঠনের অন্যতম কর্মী এবং আজকের অনুষ্ঠানের মূল আয়োজক বাকিবুল্লাহ বলেন, “ভাঙড়ের মুসলিম ছেলে মেয়েদের মধ্যে শিক্ষার প্রচারে আমরা সর্বোতভাবে চেষ্টা করছি। আমরা খুব শিঘ্রই ‘স্মার্ট ইংলিশ ‘ নামে একটি ক্লাস শুরু করব। ” ভাঙড় ২ ব্লকের সম্পাদক মাওলানা ইজাজুল ইসলাম সংগঠনের সমস্ত স্তরের কর্মী ও সমর্থক ও শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানায়।