আইমা সংগঠন স্বাধীনতা দিবস উদযাপন করছেন ‘রক্তদান শিবিরের’ মাধ্যমে

পিএম নিউজ 365, সাইফুদ্দিন মল্লিক :- রক্তদানের মাধ্যমে ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন করলেন ‘আইমার'( অল ইন্ডিয়া মাইনরিটি অ্যাসোসিয়েশন) হলদিয়া উনিউনিট। জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা এবং আইমার পতাকা উত্তোলনের মাধ্যমে রক্তদান শিবিরের শুভ সূচনা হয়। আইমার হলদিয়া উনিটের সিটি সেন্টার অফিসে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। এদিনে মোট ৬৫ জন আইমা প্রেমী রক্ত দান করেন। রক্তদানে মহিলাদের অংশগ্রহণ ছিল উলেখ্য ভাবে। হলদিয়া ব্লাড ব্যাঙ্ক রক্ত সংগ্রহ করেন। এদিনের অনুষ্ঠানের উপস্থিত ছিলেন আইমারা যুবনেতা মাজেদ আমি, আইমার স্বাস্থ্য অধিকর্তা ডাক্তার তিমির বরণ সিনহা, ডাইজেস্টার ম্যানেজমেন্ট এর আসগর আমি (পল্টু ভাই), হলদিয়া ইউনিটের আব্দুল সেলিম এবং রকি। আসগর আলি বলেন আমরা প্রতি বছরই স্বাধীনতা দিবসে ‘রক্তদান শিবির’ করবো। ব্লাড সংগ্রহ করতে আশা হলদিয়া সাব-ডিভিশনের ডাক্তার স্বপন সরকার বলেন, কোভিড বা করোনা পরিস্থিততে অধিকাংশ ব্লাড ব্যাঙ্কে রক্তের সংকট, এই পরিস্থিততে আইমা সংঠনের রক্তদানের শিবিরের কর্মী ও কর্মকতাদের ধন্যবাদ জানায়।

স্বাধীনতা দিবস উদযাপনের অঙ্গ হিসাবে ১৯-শে আগস্ট নামালক্ষ্যা আইমা ইউনিট অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। জাতীয় পতাকা ও আইমার পতাকা উত্তোলনের মাধ্যমে এই জনসেবামূলক রক্তদান শিবির শুভ সূচনা হয়। শুভ সূচনা করেন তমলুক ব্লাড ব্যাঙ্কের ডক্টর সুব্রত বাবু ও আইমার পতাকা উত্তোলন করেন উক্ত ইউনিটের সভাপতি জনাব রেয়াজুদ্দিন সাহেব।জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে পুরুষ নারী সকলে মিলে আজকে রক্ত দিয়ে নজির গড়লেন। ৫০-জন রক্তদাতা উক্ত শিবিরে রক্তদান করেন।

আইমার সভাপতি সৈয়দ রুহুল আমিন বলেন, জনসেবামূলক ও জনকল্যাণমুখী কর্মের উদেশ্য ও লক্ষ্য নিয়ে আইমার জন্ম। করোনা লকডাউনে খাদ্যের সংকটে আমার মানুষের পাশে দাঁড়িয়েছি, অফফানে ঝড়ে ক্ষতিগ্রস্তদের ট্রিপল বিতরণ করা হয়েছে। এখন রক্তের সংকট চলছে রাজ্যে, এই পরিস্থিতিতে ‘রক্তদান শিবির’ আয়োজনের কর্মসূচি গ্রহণ করেছে আইমা। আমাদের বিভন্ন ইউনিটে প্রতি সপ্তাহে একটি-দুটি করে রক্তদান শিবির অনুষ্টিত হচ্ছে। রক্তের অভাবে কেহ মারা না যায়, সেইদিকে লক্ষ্য রাখছে আইমা। স্বাধীনতাকে সামনে রেখে আগস্ট মাসে, আরো বেশ কয়েকটি রক্তদান শিবির করছে আইমা।