অল বেঙ্গল বিফাকুল মাদারিস আল ইসলামিয়ায় মুর্শিদাবাদ জেলার ৯৩ টি মাদ্রাসা যোগদান করলো

অল বেঙ্গল বিফাকুল মাদারিস আল ইসলামিয়ায় মুর্শিদাবাদ জেলার ৯৩ টি মাদ্রাসা যোগদান করলো

পি.এম.নিউজ ৩৬৫;ডিজিটাল ডেস্ক: ২২ শে অক্টোবর ২০১৯:আজ অল বেঙ্গল বিফাকুল মাদারিস আল ইসলামিয়ার মিটিং মুর্শিদাবাদের প্রানপ্রিয় প্রতিষ্ঠান মাদ্রাসা জমিয়ত নগর,পীরতলায় অনুষ্ঠিত হলো।

কারী কাওসার আলী সাহেবের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার সূচনা হয়।
আজকের সভায় অল ইন্ডিয়া বিফাকুল মাদারিস আল ইসলামিয়ার প্রেসিডেন্ট খাদিমুল উম্মাত সৈয়দ আরশাদ মাদানী সাহেব ও আক্কাল কুয়া মহারাষ্টের খাদিমুল, কুরআনের প্রিন্সিপাল ও দারুল উলুম দেওবন্দে সুরা কমেটির মেম্বার হযরত গোলাম আহম্মদ বুস্তাম্বি সাহেবের সহযোগে চলা সংগঠন পশ্চিমবঙ্গের আলহাজ্ব কারী শামসুদ্দিন সাহেবের নেতৃত্বে অল বেঙ্গল বিফাকুল মাদরিস আল ইসলামিয়ায় প্রথমিক ভাবে ৯৩ টি মাদ্রাসা যোগদান করলো আগামীতে রাজ্যব্যাপি বহু মাদ্রাসা যোগদান করবে ইনশাআল্লাহ্।

সভায় শিক্ষার গুরুত্ব ও ফজিলত সম্পর্কে গুরুত্বপূর্ণ ভাষণ দেন মুফতি আব্দুল কুদ্দুস সাহেব, অল বেঙ্গল বিফাকুল মাদারিস আল ইসলামিয়ার রাজ্য প্রতিনিধি মুফতি মুজাম্মেল হক সাহেব মাদ্রাসা শিক্ষা এবং অল বেঙ্গল বিফাকুল মাদারিস আল ইসলামিয়ার সাথে থাকার উপকারিতা সম্পর্কে গুরুত্বপূর্ণ ভাষণ দেন।

তিনি বলেন ,কিছু অপশক্তি আমাদের বিপক্ষে আঙ্গুল তোলে আমরা নাকি দারুল উলুম দেওবন্দের সঙ্গে নাই এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন,এই অপপ্রচারে কেউ কান না দিয়ে ঐক্যের সাথে আল্লাহ কে খুশি করার জন্য আন্তরিক ভাবে পরিশ্রম করুন অবশ্যই জাতি সমাজ উপকৃত হবে ইনশাআল্লাহ্।

রাজ্যের প্রতিনিধি মাওলানা ডাক্তার শফিকুল আলম সাহেব সমাজকে কিভাবে উন্নয়নের শিখরে পৌঁছানো যায় এবং শিক্ষার মান মর্যাদা সকলের কাছে যথাযোগ্যভাবে পৌঁছনো যায় সে ব্যাপারে গুরুত্বপূর্ণ আলোকপাত করেন।

এবং মুর্শিদাবাদ জেলার সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মদ নাজমুল হক সাহেব সকল শিক্ষক শিক্ষার্থীর দ্বীনি শিক্ষা প্রশিক্ষণের ব্যাপারে, এবং জেনারেল এডুকেশন শিক্ষা ও সমাজগঠন ও সেবামূলক কাজ করার ব্যাপারে খুবই গুরুত্বপূর্ণ আলোকপাত করেন।

আজকের সভায় মাওলানা আবু বক্কর কাসেমী, কারী রিয়াসতুল্লাহ,মুফতি ইসরাইল,মাওলানা হাসমত আলী,মাওলানা শহিদুল মুফতি হুমায়ুন কবির মাওলানা,এনামুল হক, মাওলানা মুখতার সাহেব সহ ৯৩ টি মাদ্রাসার জিম্মাদার ও ওলামায়ে কেরামগণ উপস্থিত ছিলেন।

সভা সমাপ্তির পূর্বে মাওলানা আবু বকর কাসেমী সাহেব মহান আল্লাহর দরবারে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান,বিশ্ববাসী ও দেশের শান্তি কামনার্থে প্রার্থনা করেন।