ঈদের ভিড়ে নাজেহাল অবস্থা মালদা মুর্শিদাবাদগামী ট্রেনগুলোতে

পিএম নিউজ ডিজিটাল ডেস্ক: 

ঈদের মরসুমে মুসলিম সম্প্রদায়ের মানুষ বিভিন্ন রাজ্য থেকে ঘরমুখী হচ্ছেন। কলকাতা থেকে মালদা মুর্শিদাবাদগামী ট্রেনগুলোতে ঈদের আগের কয়েকটা দিন পা রাখার জায়গা নেই। ফলে চরম অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে সাধারণ মুসলিম যাত্রীদেরকে।খেটে খাওয়া সাধারণ মানুষদের এই অসহায় অবস্থা নিয়ে প্রতিবাদ শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াতে। বছরের পর বছর ধরে এইভাবে অসুবিধা হওয়া সত্ত্বেও সরকারের পক্ষ থেকে ঈদের সময় বিশেষ ট্রেন না দেওয়াই
ক্ষোভ দেখা যাচ্ছে লোকেদের মাঝে।

মুর্শিদাবাদ থেকে নেতা মন্ত্রী,রেলমন্ত্রী এমনকি রাষ্ট্রপতি পর্যন্ত আমরা পেয়েছি, কিন্তু ইদ কোরবানিতে সাতদিন আগ থেকে চারজোড়া স্পেশাল ট্রেন পাইনি।

ট্রেনের এই দুরাবস্থার শিকার হওয়া মুসলিমরা সরকারের উদাসীনতার বিরুদ্ধে আওয়াজ তুলতে শুরু করেছেন।

মোঃ ইনাসুদ্দিন ও ক্ষোভের বহিঃপ্রকাশ করেছেন এই বিষয়ে। তিনি লিখেছেন- “এ প্রায় প্রতি বছরের পরিচিত চিত্র। মাঝেমাঝে সংবাদপত্রে খুচরো চিঠিপত্র প্রকাশিত হয়। সে বছর শিয়ালদা কর্তৃপক্ষ হয়তো দুদিন আগে দুটো স্পেশাল ট্রেন ঘোষণা করলেন। তা মাত্র দুদিন আগে এবং এমন প্রচার যে যাদের দরকার তাদের কাছে পৌঁছয় না খবর।
একই দুঃখ ,ক্ষোভ, অভিযোগ প্রতিবছর আছড়ে পড়ে। কিন্তু যে আছাড় খায় তার উঠোনেই তার শব্দ সীমাবদ্ধ থাকে। মুর্শিদাবাদ থেকে নেতা মন্ত্রী, রেলমন্ত্রী এমনকি রাষ্ট্রপতি পর্যন্ত আমরা পেয়েছি, কিন্তু ইদ কোরবানিতে সাতদিন আগ থেকে চারজোড়া স্পেশাল ট্রেন পাইনি। হয়তো ভালো করে চাওয়া হয়নি আমাদের, তাই।”

সৌজন্যে: স্যোশাল মিডিয়া