মুর্শিদাবাদ জমিয়তে উলামায়ে হিন্দের দোওয়ার মজলিস ও কর্মী সভা

মুর্শিদাবাদ জমিয়তে উলামায়ে হিন্দের দোওয়ার মজলিস ও কর্মী সভা

পি.এম.নিউজ ৩৬৫ ডেস্ক: সভার সুচনা পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় মুর্শিদাবাদ জমিয়তে উলামায়ে হিন্দের, এবারের টার্মে সদস্য সংখ্যা ৫ লক্ষ ১১ হাজার ৫৫০ জন হয়েছে।
৬০ জনকে নিয়ে জেলায় ওয়ার্কিং কমিটি তৈরি হয় ও মজলিসে মুনতাজিমায় ৫১১ জন জমিয়ত কর্মীকে রাখা হয়েছে।
সর্বোপরি জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মুফতি মোহাম্মদ নাজমুল হক সাহেব আলোচনা করেন যে, জমিয়তে উলামায়ে হিন্দ ভারতবর্ষজুড়ে দেশের সার্থে ঐতিহাসিক ভূমিকা রেখে চলেছে এবং এই জমিয়তের অগ্রভূমিকায় কুখ্যাত ইংরেজদের বিতাড়িত করে ভারতবর্ষ স্বাধীন হয়েছিল। এই জমিয়তের ইতিহাস ও জমিয়তের নাম প্রত্যেকটা ঘরে ঘরে পৌঁছনো আমাদের প্রত্যেকের অপরিহার্য কর্তব্য, মব লিঞ্চিং এনআরসির ব্যাপারে কর্মীদের নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

পরিশেষে হযরত মাওলানা হোসাইন আহমদ মাদানী (রহঃ) সুযোগ্য খাদিমে দ্বীন আমাদের জেলার প্রবীণ আলেম মরহুম হযরত মাওলানা খাইরুদ্দিন সাহেব ও পশ্চিমবঙ্গ জমিয়তে সম্পাদক মরহুম মুফতি রফিকুল ইসলাম (রহঃ) উভয়ের জন্য আল্লাহর দরবারে মাগফেরাত ও আত্মার শান্তি কামনার্থে বিভিন্ন জায়গায় দোয়ার মজলিস করার অনুরোধ করেন। এবং গত টার্মের আয় ও ব্যয়ের হিসাব পেশ করা হয়।
সভার সমাপ্তি পূর্বে আরো আলোচনা হয় যে আগামী ১২ ই জানুয়ারি ২০২০ রবিবার হযরত মাওলানা সৈয়দ আরশাদ মাদানী সাহেবের উপস্থিতিতে কলকাতায় মহাসমাবেশ করা হবে ইনশাআল্লাহ্।

সভায় উপস্থিত ছিলেন মুর্শিদাবাদের উল্লেখযোগ্য উলামায়ে কেরামগন ও জমিয়ত কর্মকর্তা তথা মুফতি মোহাম্মদ নাজমুল হক সাধারণ সম্পাদক মুর্শিদাবাদ জমিয়ত, মাওলানা আবু বাককার কাসেমী সভাপতি জেলা জমিয়ত, মাওলানা বাইজিদ সাহেব কারি রিয়াসতুল্লাহ,মুফতি আব্দুল কুদ্দুস সাহেব সহ আরো অনেকেই।
সভা সমাপ্তির পূর্বে সারা পৃথিবীর মাইয়েতদের উদ্দেশ্য এবং ভারতবর্ষের সার্বিক মঙ্গলার্থে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করে সভাপতি সাহেব সভার সমাপ্তি ঘোষণা করেন।