ইংল্যান্ডের মাঠে ভারত ঝড়ে উড়ে গেল পাকিস্তান

পিএম নিউজ ডেস্কঃ বিশ্বকাপে পাক বধের ধারা অব্যাহত রাখল ভারতীয় ব্লু ব্রিগেড। টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠালেন পাক অধিনায়ক সরফরাজ।

টসে জিতে ভারতকে ব্যাট করতে নামানোয় অবশ্য ঐতিহাসিক ভুল কিনা তা অবশ্য প্রশ্ন চিহ্ন কারণ ম্যাচের আগে আক্রম থেকে ওয়াকার সাবধান করেছিলেন, তাঁরা টস জিতলে ব্যাটিং করার কথা বলেছিলেন সারফারাজকে। পরামর্শ দিয়েছিলেন ‘ভারতের এই ব্যাটিং লাইন আপকে তোমার বোলিং অ্যাটাক সামলাতে পারবে না।’ ম্যাচ শুরুর দেড় ঘণ্টা আগে টুইট করেন দেশের প্রধানমন্ত্রী। ইমরান পরামর্শ দেন, এই ম্যাচে মাঠে নামতে হবে দলের সেরা ক্রিকেটারদের নিয়ে। এই সব কী সরফরাজ দেখেছিলেন ? ম্যাচ হারের পর এখন এইসব প্রশ্ন উঠবেই ৷

ভারতীয় ওপেনিং জুটি রোহিত-রাহুল শুরু থেকে খুব সাবধানে খেলা শুরু করেন। প্রথম থেকে মহম্মদ আমিরকে ধরে খেললেন তাঁরা। কিন্তু অন্য পাক বোলারদের রেয়াত করেননি দুই ওপেনার। রোহিতের দুরন্ত ১৪০ এবং রাহুল ও বিরাটের হাফসেঞ্চুরির দৌলতে ৩৩৬ রান করলো ভারত।

রান চেস করতে নেমে শুরুতেই বিজয় শঙ্করের বলে এলবিডব্লুর শিকার হন পাক ওপেনার ইমাম উল হক। তারপরে রান তাড়া করতে নেমে চাপের মধ্যে ভেঙে পড়ল পাক ব্যাটিং। ভারতীয় বোলারদের দাপটে ৮৯ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিলে কোহলি ব্রিগেড।