ক্রিকেট বিশ্বে বাংলাদেশের সুপার হিরো সাকিব

পিএম নিউজ ডেস্ক: আফগানিস্তানের বিরুদ্ধে একাধিক রেকর্ডের মালিক হলেন সাকিব আল হাসান।একমাত্র ক্রিকেটার হিসেবে একটি বিশ্বকাপে ৪০০ এর বেশি রান ও দশটি উইকেট নেয়ার কীর্তি আর কারো নেই। চলতি বিশ্বকাপে সাকিবের মোট রান ৪৭৬ উইকেট সংখ্যা ১০টি। বিশ্বকাপে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে হাফ সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেওয়ার তালিকায় ঢুকে পড়লেন শাকিব। এর আগে যুবরাজ সিংহের এই রেকর্ড ছিল ।প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপের কোন ম্যাচে ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি। প্রথম বাংলাদেশ ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ এর গণ্ডি পার করে দিলেন এদিনই।

বিশ্বকাপের ইতিহাসে ১৯’তম ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান করেন সাকিব।এই তালিকা বাংলাদেশ থেকে সাকিব একমাত্র ব্যাটসম্যান, শ্রীলঙ্কা থেকে রয়েছে পাঁচজন, অস্ট্রেলিয়ার তিনজন দক্ষিণ আফ্রিকার তিনজন, ওয়েস্ট ইন্ডিজের তিনজন, ভারতের দুজন, পাকিস্তানের একজন এবং নিউজিল্যান্ডের একজন ব্যাটসম্যান রয়েছেন।

২০০৭ বিশ্বকাপে প্রথম খেলেছিলেন সাকিব। এটা তার চার নম্বর বিশ্বকাপ। মাইলস্টোন স্পর্শ করলেন ২৭তম ম্যাচ খেলে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বিশ্বকাপে ৭৫ রান করে শুরু করেন । নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬৪, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪১, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটো শতরান করেন বাংলাদেশের এই সুপার হিরো ক্রিকেটার।