দিওয়ালিতে বাজি ফাটানো বন্ধের বার্তা দিলেন জাতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলি

পিএম নিউজ ডেস্ক : দেশবাসীকে দিওয়ালির শুভেচ্ছা জানালেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। একই সঙ্গে তাঁর অনুরোধ, বাজির ব্যবহার যেন একেবারেই না করা হয় এ বছর। করোনাতে বাজি ব্যবহার করলে আরো খারাপের দিকে যাবে অবস্থা।

এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় রয়েছেন বিরাট। সেখানে ২৭ নভেম্বর থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। তারপর রয়েছে ৩ ম্যাচের টি–২০ সিরিজ। ১৭ ডিসেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ। বিরাট অবশ্য প্রথম টেস্টের পর দেশে ফিরে আসবেন। শনিবার টুইটারে দিওয়ালির শুভেচ্ছা জানিয়ে বিরাট বলেছেন, ‘আপনাকে ও আপনার পরিবারকে আমার তরফ থেকে হ্যাপি দিওয়ালি। শান্তি, সমৃদ্ধি ও আনন্দ সঙ্গী হোক আপনাদের। দয়া করে পরিবেশের কথা মাথায় রেখে কেউ বাজি পোড়াবেন না। বাড়িতে প্রিয়জনদের সঙ্গে সময় কাটান, আনন্দ করুন প্রদীপ জ্বালিয়ে, মিষ্টিমুখ করে।’‌
একা কোহলি নন, ক্রিকেটারদের মধ্যে দিওয়ালির শুভেচ্ছা জানিয়েছেন বীরেন্দ্র শেহবাগ, ভিভিএস লক্ষ্মণ, গৌতম গম্ভীরও। লক্ষ্মণ টুইট করেছেন, ‘সবাইকে শুভ দিওয়ালি। আপনাদের জীবন আলোকিত হোক শান্তি, সমৃদ্ধি, আনন্দ ও সুস্বাস্থ্যে।’‌ শেহবাগ লিখেছেন, ‘আপনাদের পথ আলোকিত থাক ভালবাসা ও আনন্দে’। গম্ভীর টুইট করেছেন, ‘সমস্ত অন্ধকার দূর হোক আলোর উৎসবে। আশা ও সমৃদ্ধির নয়া যুগের সূচনা হোক’। সাইনা নেহাল ছাড়াও অসি ক্রিকেটার ডেভিড ওয়ার্নারও দিওয়ালির শুভেচ্ছা জানিয়েছেন। আইপিএলের বিভিন্ন ফ্রাঞ্চাইজিও দিওয়ালির শুভেচ্ছা জানিয়েছে দেশবাসীকে।