খুব শ্রীঘ্রই নতুন রাজনৈতিক দল তৈরী করতে চলেছে আইমা

নিজস্ব প্রতিবেদক, পিএম নিউজ: বর্তমান বাংলার বিজেপি বাড়বাড়ন্ত ও রাজ্য প্রশাসনের অক্ষমতা সংখ্যালঘু সমাজে এক আতঙ্ক ছড়িয়ে পড়েছে।অনেকেই বাঁচার তাগিদে বিজেপির মত সাম্প্রদায়িক দলের সঙ্গে যুক্ত হচ্ছেন। আসলে কি বাঁচার আশা আছে বিজেপি তে?

স্বাধীনতার পর থেকে দীর্ঘদিন ধরে সংখ্যালঘুরা বঞ্চিত হয়ে আসছে। না পাচ্ছে সংখ্যা অনুপাতে চাকরি। না পাচ্ছে সরকারি সুযোগ-সুবিধা। তাই কংগ্রেস, বামফ্রন্ট, তৃণমূল কারো প্রতি বিশ্বাস নেই সংখ্যালঘুদের। আর বিজেপির মত সম্প্রদায়িক দল কে শান্তিপ্রিয় বাংলায় জায়গা দিতে নারাজ সংখ্যালঘুরা। ফলে বাংলার মুসলিমরা দিশাহারা হয়ে নতুন রাজনৈতিক দলের আশা দেখছেন।

আর সেই আশা কে পূরণ করতে চলেছে অল ইন্ডিয়া মাইনোরিটি অ্যাসোসিয়েশন (আইমা)। অল ইন্ডিয়া মাইনোরিটি অ্যাসোসিয়েশন একটি অরাজনৈতিক সমাজসেবি মূলক সংগঠন।মানুষের চাহিদাকে পূরণ করতে সংগঠনের প্রধান সর্বভারতীয় সভাপতি পীরজাদা সৈয়দ রুহুল আমিন (ভাইজান) অরাজনৈতিক থেকে একটি সেক্যুলার রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে হায়দারাবাদের কয়েকজন বুদ্ধিজীবিদের কে নিয়ে একটি আলোচনার গোলটেবিল করেন আইমা কর্ণধর সৈয়দ রুহুল আমিন ভাইজান।
সেখানে উপস্থিত ছিলেন আম্বেদকর ন্যাশনাল কংগ্রেসের সভাপতি কাজেম আলী খান, দিল্লি সিনিয়র সাংবাদিক মোঃ কামরান, হায়দ্রাবাদ মক্কা মসজিদের পেশ ইমাম সহ অন্যান্যরা।

আম্বেদকর ন্যাশনাল কংগ্রেসের সভাপতি তার দলের পক্ষ থেকে রাজনৈতিক ভাবে পথ চলার কথা বলেন। কিন্তু আইমা সর্বভারতীয় সভাপতি সৈয়দ রুরুল আমিন বলেন, বাংলার রাজনৈতিক পরিস্থিতি এখন অনুকূল নয়, পরিস্থিতি অনুকূল হলে অবশ্যই বিষয়টা ভাবা যাবে, এটা আমাদের মাথায় থাকবে।