দরিদ্র ছাত্রছাত্রীদের স্কলারশিপ ও কুরআন তুলে দিলেন আমানত ফাউন্ডেশন ট্রাস্ট

নাজমুল হাসান,পি এম নিউজ,কলকাতা:
আমানত ফাউন্ডশেন ট্রাস্ট এর উদ্যেগে “স্বাগত রমজান ও স্কলারশিপ বিতরণ” উপলক্ষ্যে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পাক সার্কাস ক্যাম্পাসে অনুষ্টানের আয়োজন করা হয়৷উক্ত অনুষ্টানে পবিত্র মাহে রমজান মাসকে স্বাগতম জানাই এবং বিভিন্ন বিষয়ের উপর দীর্ঘ আলোচনা করেন উপস্থিত অথিতিগণ। আমানত জাকাত ফাউন্ডশেনের পক্ষ থেকে 50 জন দরিদ্র ছাত্রছাত্রীদের হাতে স্কলারশিপ তুলে দেওয়া হয়৷তার সাথে উপস্থিত সকল ছাত্রছাত্রীদের হাতে বাংলা-কুরআন অনুবাদ করা পবিত্র কুরআন শরীফ তুলে দেওয়া হয়৷

উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন রাজ্য সভার সাংসদ তথা কলম পত্রিকার সম্পাদক আহমদ হাসান ইমরান তিনি, ইসলামের বুনিয়াদ রোজা সম্পর্কে আলোচনা করেন এবং রোজার ফজিলত সম্পর্কে মূল্যবান বক্তব্য দেন।
উপস্থিত ছিলেন আমানত ফাউন্ডেশনের সম্পাদক মুহাম্মদ শাহ তিনি বলেন, “আমরা দীর্ঘদিন ধরে যাদের যাকাত দেওয়ার সমর্থন আছে তাদের থেকে যাকাত নিয়ে গরীব দুঃস্থ অসহায় ছাত্র-ছাত্রীদের সহযোগিতা করেচলেছি। তার পাশাপাশি লন্ডন একাডেমির দেওয়া কুরআনের অনুবাদ কিতাবটি ছাত্রছাত্রীকে দিতে পেরেছি।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের রাজ্য সম্পাদক মহঃ রাকিব হক বলেন, “আমানাত ফাউণ্ডেশনের এত সুন্দর উদ্যোগ নেওয়া জন্য ধন্যবাদ জানাই আজকে গরিব দুস্থ ছাত্রছাত্রীদের স্কলারশিপ এর পাশাপাশি লন্ডন একাডেমী দেওয়া কুরআন প্রতিটি ছাত্র-ছাত্রীর হতে তুলে দেওয়া হয়।”

আরো উপস্থিত ছিল থিওলোজি বিভাগের অধ্যাপক ডঃ সামিম আখতার,ডঃ কামাল আসরাপ,মিল্লি কাউন্সিলের সম্পাদক রিফা সিদ্দিকী,ও ছাত্র নেতা মোস্তাফিজুর রহমান সহ বহু আমানাত ফাউন্ডেশনের কর্মীবৃন্দ।