বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক ও শিল্পী সংঘের প্রতিবাদ মিছিল

সুদীপ সেন,পি এম নিউজ,বাঁকুড়া: আজ পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক ও শিল্পী সংঘের উদ্যোগে বাঁকুড়া জেলায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদ ও মৌন মিছিল এর আয়োজন করে।

এদিন মৌল মিছিলকারীরা বলে,বর্ণ পরিচয়ের শ্রষ্ঠা ও আমাদের সবার হৃদয়ে যাঁর অবস্থান সেই ঈশ্বর চন্দ্র বিদ্যা সাগরের মূর্তি ভাঙ্গাকে কেন্দ্রে করে রাজ্য রাজনীতি সরগরম।আমরা সাধারণ মানুষ এই বিষয়টিকে রাজনীতির উর্দ্ধে রাখতে চাই। তাই যে রাজনৈতিক দলই এই কাজ করুক এই কাজ ঘৃণ্য ও প্রতিবাদ যোগ্য। সর্বত্র প্রতিবাদের ঝড় উঠেছে।

বাঁকুড়া শহরে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক – শিল্পী সংঘ, বাঁকুড়া জেলা কমিটি স্কুলডাঙ্গার চার্চ মোড় থেকে মৌন মিছিল করে মূল বাজার পরিক্রমা করে।পরে পাটপুরে বিদ্যাসাগর মূর্তির সামনে বিদ্যাসাগরের ৮ মূর্তিতে মাল্যদান করাহয় ও সাংষ্কৃতিক অনুষ্ঠান হয়। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক স্নেহাশিস রায়, নাট্যকার, নৃত্যশিল্পী শ্রীমতি প্রণতি সেনগুপ্ত,জেলা প্রেস ক্লাবের শ্রী সন্তোষ ভট্টাচার্য্য, লিটিল ম্যাগাজিন কমিটির সম্পাদক শ্রী ভজন দত্ত, কবি স্রী আলোক মন্ডল, মিলন তীর্থ নাট্য সংস্থার শ্রী দিগন্ত সিনহা, স্থানীয় পৌর প্রতিনিধি শ্রী প্রদীপ দাস, প্রাক্তন বাঁকুড়া জেলা গ্রন্থাগারিক শ্রী স্বপন ঘোষ প্রমুখ।

পাট পুরে বিদ্যাসাগরের মূর্তিতে মাল্য দান ও পুষ্পার্ঘ্য অর্পণ করা হয় ও পথ নাটক বর্ণ পরিচয় তৃতীয় ভাগ অনুষ্ঠিত হয়। পথনাটকের মাধ্যমে প্রতিবাদ সকলের নজর কাড়ে। অনেক সাধারণ মানুষ এই অনুষ্ঠান দেখেন।