সোশ্যাল মিডিয়ায় কে আগিয়ে বিজেপি না তৃনমূল?

পি এম নিউজ,ডিজিটাল ডেস্ক:
সোশ্যাল মিডিয়ায় বিজেপিকে কয়েক কদম পিছনে ফেলে দিয়েছে তৃণমূল কংগ্রেস,আগে বিজেপি ফাঁকা মাঠে গোল দিত, মাইনে দিয়ে কর্মচারী রেখে একচেটিয়া আধিপত্য বজায় রেখেছিল, বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের।

মমতা ব্যানার্জি বুঝে গেছিলেন সোশ্যাল মিডিয়ার ভূমিকা ,তাই তাঁর কর্মীদের নির্দেশ দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায় বিরোধীদের মুকাবলা করতে ঝাঁপিয়ে পড়তে। দিদির নির্দেশ পেয়েই কর্মীরা নিজেরা মিলে বিভিন্ন গ্রুপ খুলে ধুমধাম করে প্রচার শুরু করে দেয় । এদের মধ্যে ” তৃণমূল সাইবার কমব্যাট ফোর্স “টিসিসিএফ” দারুন জনপ্রিয় হয়। এখানে দিদির উন্নয়ন প্রকল্প নিয়মিত তুলে ধরা ছাড়াও”টিসিসিএফ” কর্মী সমর্থকরা মোদী সরকারের ব্যর্থতা ও প্রতিশ্রুতি ভঙ্গের খবর তুলে ধরে।
এই ভোটের বাজারে অভিনব প্রচার শুরু করেছে, ছড়া ও কার্টুনের মাধ্যমে। ” আতা গাছে তোতাপাখি ,ডালিম গাছে মৌ , মিথ্যাবাদী বিজেপি কে ভোট দেবেনা কেউ”এই মজার ছড়াটা এই গ্রুপের ইনচার্জ এখানে প্রথম পোস্ট করে ,আজ যেটা ভাইরাল, সবার মুখে মুখে।
পাশাপাশি দেখা গিয়েছে বিজেপির উন্নয়ন প্রকল্প তুলে ধরার জন্য অল বেঙ্গল বিজেপি ফ‍্যান, বিজেপি ফ্যান ক্লাব ও জয় শ্রীরাম গ্রুপ গুলি মানুষের কাছে জনপ্রিয় হয়।
সোশ্যাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেস কর্মী ও বিজেপি কর্মীদের মধ্যে বারবার বিতর্ক লক্ষ্য করা গিয়েছে।

এছাড়াও তৃণমূল কংগ্রেসের টিএমসিএস , ফ‍্যাম,মা মাটি মানুষ নামে কিছু পুরনো গ্রুপ নিরলস ভাবে দলের প্রচার করে চলেছে।