ব্রেন টিউমারে আক্রান্ত ছোট্ট শিল্পা সহযোগিতা চেয়ে কাতর প্রার্থনা মায়ের, সাহায্যের হাত যুবকদের

ব্রেন টিউমারে আক্রান্ত ছোট্ট শিল্পা সহযোগিতা চেয়ে কাতর প্রার্থনা মায়ের, সাহায্যের হাত যুবকদের

সুদীপ সেন, পিএম নিউজ, বাঁকুড়াঃ মানুষের আবেগ, ভালোবাসা, দয়া, মায়া, করুণা — এই মানবিক মূল্যবোধ গুলো আছে বলেই সমাজটা এখনো দাঁড়িয়ে আছে, সভ্যতা এগিয়ে যাচ্ছে। ভোগবাদ এখনো সম্পূর্ণ থাবা বসাতে পারেনি সমগ্র যুব সমাজের উপর। তার ই নিদর্শন ওন্দা যুব সমাজ। নানা সমাজ সেবা মূলক কাজ তারা করে চলেছে।

সম্প্রতি বাঁকুড়ার ওন্দার নবজীবন পুরের টিরু বাগদির মেয়ে পঞ্চম শ্রেণীতে পাঠরতা শিল্পার ব্রেন টিউমার হয়। নুন আনতে পান্তাফোরানো পরিবারে এক ভীষণ ও ভয়াবহ অসুখ। চিন্তায় রাতের ঘুম ছোটে পরিবারের সকলের। শিল্পার বাবা এখানে, সেখানে গান গেয়ে সামান্য কিছু রোজগার করেন। যথেষ্ট অর্থ সংগ্রহ না হওয়ায় তারা ভিক্ষা বৃত্তি করে অর্থ সঞ্চয় করে তামিলনাড়ুর জিম্বার হাসপাতালে শিল্পার ব্রেন টিউমার অস্ত্রোপচার করান। ভাগ্য সবার সাথ দেয়না, বিশেষ করে গরিবদের তো নয়ই। সফল হলনা অস্ত্রোপচার, দুটো চোখ হারালো সে।

পরিবারের লোকেরা পরবর্তীকালে ডাক্তার বাবুদের পরামর্শ নিলে তাঁরা জানান শিল্পা দৃষ্টি শক্তি ফিরে পাবে তবে সেটা খরচ সাপেক্ষ। অবশেষে ওন্দা যুব সমাজ তাদের পাশে এসে দাঁড়ায়। সাহায্যের আশ্বাস দেন পাত্র হাটি রামৰতন ও নবজীবন পুর স্কুলের শিক্ষকেরা। এতো বড়ো একটা কাজে আরো অনেক লোকের সাহায্যের প্রয়োজন। শিল্পার বাবা, মায়ের অনুরোধ সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে শিল্পার জীবনের অন্ধকার দূর করে নতুন আলো দেখার সুযোগ করে দিন।