ইভিএম কারচুপি রুখতে সারারাত জেগে পাহারা দেন নির্দল প্রার্থী অনিল গোটে, তবুও কাজ হলোনা

ইভিএম কারচুপি রুখতে সারারাত জেগে পাহারা দেন নির্দল প্রার্থী অনিল গোটে, তবুও কাজ হলোনা

পি.এম.নিউজ ৩৬৫;ডিজিটাল ডেস্ক: ২০১৯–এর লোকসভা ভোটে কংগ্রেস সহ অন্যান্য বিরোধীরা বারবার ইভিএম কারচুপির অভিযোগ তুলেছিলেন বিজেপির বিরুদ্ধে।

সেই নিয়ে রাজনৈতিক জলঘোলাও কম হয়নি। ইভিএমের পরিবর্তে ব্যালট পেপারে ভোট করানোর আবেদন নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিলেন বিরোধীরা। কিন্তু বিরোধীদের আবেদনে সাড়াই দেয়নি নির্বাচন কমিশন।

আজ মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা ভোটের ফলপ্রকাশ। ভোট গণনা যত এগিয়েছে,মহারাষ্ট্রে চিত্রটা তত পরিষ্কার হয়েছে। মহারাষ্ট্রে ফের বিজেপি–শিবসেনা জোটা সরকার গড়তে চলেছেন।

কিন্তু ভোটগণনা শুরু হওয়ার আগেই একটি তাজ্জব খবর সামনে এসেছে। ইভিএম কারচুপি রুখতে সারারাত ইভিএম স্ট্রং রুমে পাহারা দিলেন এক নির্দল প্রার্থী অনিল গোটে। সঙ্গে ছিলেন তাঁর সমর্থকরাও।

অনিল গোটে বিজেপির বিধায়ক ছিলেন। ২০১৪ সালে ধুলে শহরের বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে বিধায়ক হয়েছিলেন তিনি। কিন্তু এবারে বিজেপি ও শিবসেনার মধ্যে ৫০–৫০ আসন ভাগের চোটে তাঁর আসনটি দিয়ে দেওয়া হয় শিবসেনাকে। তারপরেই তিনি বিজেপি থেকে সরে আসার সিদ্ধান্ত নেন।

নির্দল প্রার্থী হয়ে বিজেপি ও শিব সেনার বিরুদ্ধে লড়াইয়ের সিদ্ধান্ত নেন তিনি। ইভিএম কারচুপি রুখতে সারারাত জেগে পাহারা দেন ইভিএম স্ট্রং রুম।