হাওড়া শহরজুড়ে ভুয়া ডাক্তারদের নরকবাস

হাওড়া শহরজুড়ে ভুয়া ডাক্তারদের নরকবাস

পি.এম.নিউজ 365; ,ডিজিটাল ডেস্ক:
ভুয়ো ডাক্তারের বিরুদ্ধে প্রশাসন দৃষ্টি দেওয়ার পর বেশ কয়েক মাস কেটে গিয়েছে।

কিন্তু আবার পুলিশ ও স্থানীয় দাদাদের মদতে হাওড়া জুড়ে জাঁকিয়ে বসেছে ভুয়ো ডাক্তাররা ।তার জ্বলন্ত উদাহরণ মিলবে হাওড়ার পাঁচলার রানীহাটি পুরাতন বাজারে।এই এলাকায় স্বঘোষিত চিকিৎসক নিজের প্যাডে ডাক্তার লিখে রীতিমতো প্রাকটিস চালাচ্ছেন।

খবর পেয়ে তাপস কুমার মাকাল নামে ওই চিকিৎসকের চেম্বারে গিয়ে দেখা গেল রীতিমত জাঁকিয়ে বসে ব্যবসা চালাচ্ছেন। ডিগ্রির পাশে এম.বি.বি.এস ও লেখা রয়েছে। অথচ কোনো সার্টিফিকেট দেখাতে পারেননি তিনি। উপরন্তু নিজের লোকজনকে ডেকে এনে
সংবাদমাধ্যমকে আটকে হুমকি দিলেন।

এই রকম নয় জন তথাকথিত চিকিৎসকের বিরুদ্ধে শূক্রবার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে অভিযোগ জানানো হয়েছে বলে জানা গিয়েছে। অভিযোগ জানিয়েছেন স্বেচ্ছাসেবী সংস্থা হুইসেল ব্লোয়ার্স এসোসিয়েশনের কর্নধার আত্মপ্রকাশ সিং।

নীচে চেম্বার ,উপরে নার্সিংহোমের নামে অবৈধ গর্ভপাতই মূলত এই সব ভুয়ো চিকিৎসকের আয়ের বড় উৎস। এখন দেখার জেলা স্বাস্থ্য দফতর কি ব্যবস্থা নেয়!

ইন্ডিয়ান মেডিকেল এসোসিয়েশন অবশ্য ব্যবস্থা নেওয়ার পক্ষে মত দিয়েছেন। প্রসঙ্গত স্বয়ং মুখ্য মন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যেখানে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার উপর জোর দিয়েছেন সেখানে এতবড় একটি চক্র চলছে কি করে তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারা। এখন দেখার প্রশাসন কি ভূমিকা নেয়!