রাস্তা সারাই দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

মালদা;২৫ অগাষ্ট: গ্রামের প্রবেশের একমাত্র রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল যার ফলে চরম সমস্যায় পড়েছে গ্রামের বাসিন্দারা। গ্রামের রাস্তা সংস্কারের দাবিতে বামনগোলা থেকে গাজোল রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ বাসিন্দাদের।প্রায় ৪ ঘণ্টা বিক্ষোভ দেখানোর পরে পুলিশ ও বিডিওর আশ্বাসে অবরোধ তুলে নেয় বাসিন্দারা।

জানা যায়, মালদহের বামনগোলা ব্লকের ওই পঞ্চায়েতেরই নিমডাঙ্গা শ্মশান থেকে মানালি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে দেয়াল থাকার ফলে ক্ষোভে ফুঁসছেন ওই এলাকার বাসিন্দারা। যার ফলে ওই বেহাল রাস্তা পুনর্নির্মাণের দাবিতে এদিন মালদহের বামনগোলা ও গাজল রাজ্য সড়ক পথ অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

বাসিন্দাদের অভিযোগ, রাস্তা দিয়ে কয়েক বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। এই বর্ষাকালে জল কাদায় ভরপুর রাস্তাটি। গ্রামের কোন মূহর্ষ রোগীকে এম্বুলেন্স করে হাসপাতালে নিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়েছে। ওই রাস্তাটি নিয়ে বহুবার ব্লক পঞ্চায়েত প্রশাসনকে লিখিত ও মৌখিক ভাবে জানানোর পরেও তারা কোনো গুরুত্ব দেননি বলে অভিযোগ। ওই রাস্তাটির পুনর্নির্মাণের দাবি নিয়ে পথ অবরোধ করেছে। গ্রামবাসীরা জানিয়েছেন প্রশাসনের তরফ থেকে যতক্ষণ পর্যন্ত আসছে না পাওয়া যায় ততক্ষণ পর্যন্ত অবরোধ চলবে।
এদিকে ওই রাজ্য সড়ক অবরোধের জেরে প্রচন্ড যানজটের সৃষ্টি হয়। সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রীদের। খবর পেয়ে ছুটে আসেন বামন গোলা থানার পুলিশ। প্রায় চার ঘন্টা বিক্ষোভ চলার পর গ্রামবাসীদের সাথে পুলিশ ও বামনগোলা ব্লকের বিডিও আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বাসিন্দারা।