অভিষেকে ঝড়াে ইনিংস খেলে দলকে জেতালেন এবি ডিভিলিয়ার্স

ওয়েব ডেক্স, পি এম নিউজ : তাঁকে সংক্ষিপ্ত ফরম্যাটের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে গণ্য করা হয়, ফের একবার জানান দিলেন এবি ডিভিলিয়ার্স।ইংল্যান্ডের ঘরােয়া ক্রিকেটে টি-২০ অভিষেকেই ঝড়াে ইনিংস খেলে মিডলসেক্সকে জেতালেন মিস্টার ৩৬০এবি ডি’র ৪৩ বলে ধুন্ধুমার ৮৮ রানের সৌজন্যে এসেক্সের বিরুদ্ধে ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল মিডলসেক্স, তাও আবার ১৮ বল বাকি থাকতেই। ডাচ ব্যাটসম্যান রায়ান টেন ডায়েস চ্যাটের দুরন্ত ৭৪ রানে ভর করে বৃহস্পতিবার ঘরােয়া টি-২০ লিগে প্রথমে ব্যাট করে ১৬৪ রান তােলে এসেক্স।জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩৯ রানের মধ্যে দুটি উইকেট খুইয়ে বসে মিডলসেক্স। এরপর চার নম্বরে ব্যাট করতে নেমে ডেভিড মালানের সঙ্গে জুটি বেঁধে চতুর্থ উইকেটে ১০৫ রানের অবদান রাখেন ডি ভিলিয়ার্স। যা দলকে পৌঁছে দেয় জয়ের দোরগােড়য়

অভিষেক ম্যাচেই ঝড়াে অর্ধশতরানে নজর কাড়েন প্রাক্তন প্রােটিয়া অধিনায়ক। ৪৩ রান করে মালান আউট হলেও অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ‘সুপারম্যান’।২০৪.৬৫ স্ট্রাইক রেটে ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ইনিংস এদিন সাজানাে ছিল ৫টি চার ও ৬টি ছক্কায়। ইংল্যান্ডে ঘরােয়া টি-২০ লিগের অভিষেকেই বিপক্ষ বােলারদের উপর সংহার মূর্তি ধারণ করেন প্রােটিয়া ব্যাটসম্যান।এবি ডি’ ক্যারিশমায় তিন ওভার হাতে থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় মিডলসেক্স। ১১ রানে অপরাজিত থাকেন আরেক ব্যাটসম্যান জন সিম্পসন।

উল্লেখ্য সদ্যসমাপ্ত বিশ্বকাপ চলাকালীন প্রােটিয়াদের খারাপ পারফরম্যান্সের মাঝেই ডি ভিলিয়ার্সের বিরুদ্ধে গুরুতর অভিযােগ আনে সে দেশের ক্রিকেট বাের্ড নিযুক্ত নির্বাচক কমিটি। অভিযােগে জানানাে হয়, বিশ্বকাপের দল নির্বাচনের মাত্র ২৪ ঘন্টা আগে অবসর ভেঙে বিশ্বকাপ দলে ঢােকার আবেদন করেছিলেন প্রাক্তন প্রােটিয়া অধিনায়ক। বিশ্বকাপ থেকে দক্ষিণ আফ্রিকার বিদায়ের পর তাঁর বিরুদ্ধে অভিযােগ ইস্যুতে মুখ খােলেন ডি’ভিলিয়ার্স। অভিযােগ পত্রপাঠ খারিজ করে মিস্টার ৩৬০ জানান, অবসরের পর জাতীয় নির্বাচক কমিটির সঙ্গে তাঁর কোনওরকম যােগাযােগ হয়নি। তাঁর আরও সংযােজন নির্বাচক কমিটি কিংবা অধিনায়ক ফাফ ডু প্লেসির কাছে তিনি কোনও চাহিদাও প্রকাশ করেননি।