লোকাল ট্রেন চালুর দাবিতে দফায় দফায় বিক্ষোভ

 

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে লোকাল ট্রেন চালু করার দাবি আরও সোচ্চার হল। ট্রেন চালানোর দাবিতে হুগলির বিভিন্ন স্টেশনে চলল যাত্রী বিক্ষোভ। স্পেশ্য়াল ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীরা। ধুন্ধুমার বাঁধে রিষড়া, বৈদ্যবাটি।
রাজ্যে লোকাল ট্রেন চালু করা নিয়ে রাজ্য সরকার ও রেলওয়ের আধিকারিকদের সঙ্গে বৈঠকের দিনই বিক্ষোভের আগুন জ্বলে উঠল বিভিন্ন জায়গায়। স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে দেওয়ার দাবিতে সোমবার সকাল ৮টা থেকে হুগলির বৈদ্যবাটি স্টেশনে বিক্ষোভ দেখান উত্তেজিত নিত্যযাত্রীরা। স্পেশ্যাল ট্রেন আটকে রেখে চলে বিক্ষোভ। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশ বাহিনী। ক্ষোভের চোটে বৈদ্যবাটিতে নিত্যযাত্রীরা পথ অবরোধও করেন। অবরোধ চলছে রিষড়া, শেওড়াফুলিতেও। অবরোধের জেরে আটকে পড়েছে বেশ কয়েকটি স্পেশ্যাল ট্রেন। অবরোধ করা হয় জিটি রোডও। এর আগে, পাণ্ডুয়া ও চুঁচুড়াতেও একই কারণে বিক্ষোভ হয়েছিল।
সাধারণ মানুষের ভোগান্তির কথা মাথায় রেখে সকাল ও বিকেলে কিছু লোকাল ট্রেন চালানোর জন্য আলোচনায় বসতে চায় রাজ্য সরকার। শনিবারই রেল কর্তৃপক্ষকে এই মর্মে চিঠি দেওয়া হয়েছিল। আর সেই আবেদনে সাড়া দিয়ে রেল জানায়, সোমবার বিকেলে হবে বৈঠক। রেল কর্তাদের সঙ্গে নবান্নে বৈঠকে বসবেন রাজ্য সরকারের আধিকারিকরা। কোন পদ্ধতি মেনে ট্রেন চালানো হবে, তা নিয়েই দুপক্ষে আলোচনা হবে। সূত্রের খবর, রাজ্য এবং রেল কর্তারা-দুতরফেই প্রস্তাব দেওয়া হবে। আর তার ভিত্তিতেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।