জল বাঁচান,জীবন বাঁচান বার্তা দুই স্বেচ্ছাসেবী সংগঠনের

জল বাঁচান,জীবন বাঁচান বার্তা দুই স্বেচ্ছাসেবী সংগঠনের

জেসমিনা পারভীন, পি এম নিউজ, হুগলী: বৃহস্পতিবার,হুগলির হাজিগর স্টেশনের পাশে এক পথসভায় “জলবাঁচান,জীবন বাঁচান” সচেতন শিবির এর আয়োজন করল ,আস্সাদিক ওয়েলফেয়ার ট্রাস্ট ও অলবেঙ্গল মাইনোরিটি এ্যাসোসিয়শনের উদ্যোগে।

জলের অপর নাম জীবন, জল বাঁচান-জীবন বাঁচান।এই শ্লোগানকে সর্বাত্মক পৌঁছে দিবার লক্ষ্যে জেলার ব্লকে ব্লকে এই প্রচার চালাচ্ছেন বলে জানান, অলবেঙ্গল মাইনোরিটি এ্যাসোসিয়শনের সভাপতি আবু আফজাল জিন্না।

আমরা এই প্রচার চালাচ্ছি কেন!?ইতিমধ্যে পরিবেশ বিদরা জানিয়েছেন আর্সেনিকমুক্ত পানি/জল সহজে আর মিলবেনা সারাদেশের পাশাপাশি রাজ্যে ও হুগলিজেলাতেও পানির লিয়ার ভালো নেয়। বিভিন্ন ট্যাপকলের ট্যাপ খোলা থাকে লক্ষ্য করি জল নলদিয়ে পরেই যায় ধারাবাহিক ভাবে।এগুলি সকলকে সচেতন হওয়া দরকার। কোনদিন দেখা যাবে টিউবওয়েল থেকে সাদাপানি না বের হয়ে হলুদ আর্সেনিকযুক্ত পানি বের হবে। তা থেকে সাবধান হওয়ার লক্ষ্যে এই কর্মসূচী।

আবমার উপদেষ্টা মন্ডলির সদস্য বাওজুল হোসেন সাব বলেন জেলা জুড়ে সাধারণ মানুষ এর মধ্যে একটা উৎসাহ উদ্দীপনা তৈরি হচ্ছে এই প্রচারের ফলে।সকল বক্তাই মানুষকে সচেতন হওয়ার আহ্বান করে। কারন একটা সময় বিশুদ্ধ পানি পাওয়া কঠিন হয়ে যাবে। তৃতীয় বিশ্বযুদ্ধ হলে, জলের জন্য ই হবে মনেকরেন বক্তাগন।

উপস্থিত ছিলেন আবমার সভাপতি আবু আফজাল জিন্না, আবমার হুগলিজেলা সভাপতি হাফেজ মফিজুররহমান, আস্সাদিক ওয়েলফেয়ার ট্রাস্টের সম্পাদক রফিকুলইসলাম, আস্সাদিক ওয়েলফেয়ার ট্রাস্টের আলিমুলইসলাম, সাহাবুদ্দিন, রবিউল পুরকাইত সহ সব কর্মিবৃন্দ।চেরাগ্রাম মাদ্রাসা র কয়েকজন শিক্ষক গন বক্তব্য রাখেন। দোয়ার মাধ্যমে সভা সমাপ্ত হয়।