সীরাত ট্যালেন্ট সার্চ পরীক্ষা

সীরাত ট্যালেন্ট সার্চ পরীক্ষা

পি.এম.নিউজ ৩৬৫, ডিজিটাল ডেস্ক: বুলবুলের আক্রমণে গত ১০ই নভেম্বর সীরাত ট্যালেন্ট পরীক্ষা স্থগিত করা হয়েছিল‌। সেই পরীক্ষা অনুষ্ঠিত হলো ১৭ই নভেম্বর, রবিবার, বেলা ১২টায়। পরীক্ষা‌ পরিচালক, সিরাত সোশ্যাল অ্যান্ড এডুকেশনাল ট্রাস্টের রাজ্য সম্পাদক, বিশিষ্ট শিক্ষক আবু সিদ্দিক খান বলেন-
“সারা রাজ্যের বিভিন্ন জেলায় যেমন উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, মালদহ, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলি, নদীয়া, পুর্ব মেদিনীপুর সহ বারোটি জেলায় ৩৫টি সেন্টারে সীরাত ট্যালেন্ট সার্চ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষাটি যথেষ্ট নির্বিঘ্নে সুসম্পন্ন হয়েছে।

সব কৃতিত্ব সিরাত পরিবারের সকল সক্রিয় কর্মীদের। এই অসামান্য কাজ সম্ভব হয়েছে কনভেনর, ইনভিজিলেটর, ইন- চার্জ, অভজার্ভার, সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষিকা, সীরাতের সদস্য, অভিভাবক, অভিভাবিকা, ছাত্রছাত্রী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরো জানান এই পরীক্ষা ব্যবস্থার মাধ্যমে স্কুল, মাদ্রাসা, মিশনের ছাত্রছাত্রীদের উৎসাহ,ভয় ভীতি,সংকোচ কাটানোই আমাদের লক্ষ্য, যারা সেরা দশের তালিকায় আসবে তাদের নগদ টাকা, বই, সার্টিফিকেট, মেডেল, মেমোন্ট ইত্যাদি দিয়ে আনুষ্ঠানিক ভাবে পুরস্কৃত করা হবে। এবং ১০ জন কৃতী ছাত্রছাত্রীদের বিনামূল্যে সারা বছর পড়াশোনার দায়িত্ব নেওয়া হবে ইনশাআল্লাহ।

পরীক্ষা ব্যবস্থার চেয়ারম্যান ও প্রধান শিক্ষক জনাব জিয়াউল হক বলেন এবছর প্রায় আড়াই হাজার শিক্ষার্থী একই দিনে, একই সময়ে পরীক্ষা দিয়েছে। গতবছরের তুলনায় এবছর অনেকটা নিখুঁত করা গিয়েছে। আগামীতে আরো সুগঠিত হবে বলে প্রত্যাশা করেন । সিরাতের রাজ্য সভাপতি ও প্রাক্তন প্রধান শিক্ষক সেখ আবু তালেব সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান এবং আগামীতে আরো পরীক্ষার্থী বাড়বে বলে তিনি আশাবাদী।