এন.আর.সি বিরোধী সভায় বাধা দেওয়ার অভিযোগ উঠল শাসক দল ও  পুলিশের বিরুদ্ধে

হাওড়া জেলার ছবি

এন.আর.সি বিরোধী সভায় বাধা দেওয়ার অভিযোগ উঠল শাসক দল ও পুলিশের বিরুদ্ধে

পি.এম.নিউজ ৩৬৫;ডিজিটাল ডেস্ক: সোনারপুরে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) বিরোধী সভায় বাধা দেওয়ার অভিযোগ উঠল শাসক দল ও পুলিশের বিরুদ্ধে। এনআরসি ঠেকাতে গত ১৫ নভেম্বর কার্শিয়াং থেকে যে যাত্রা শুরু করেছে এনআরসি-বিরোধী যুক্ত মঞ্চ, রবিবার তা সোনারপুরে পৌঁছলে সেখানে তার সমর্থনে সভা হওয়ার কথা ছিল।

অভিযোগ এ দিন সভাস্থলে পৌঁছে ওই মঞ্চের সদস্যরা দেখেন, সোনারপুর শহর তৃণমূল সেখানেই সভা করবে বলে একটি মঞ্চ বানিয়ে রেখেছেন। সোনারপুর থানার ওসি-র কাছে এ বিষয়ে অভিযোগ জানালে তিনি যুক্ত মঞ্চকেই সভা অন্যত্র সরিয়ে নিতে বলেন। এই প্রেক্ষিতে রাজ্যের ডিজি বীরেন্দ্র-সহ রাজ্য পুলিশের পদস্থ কর্তাদের চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছে যুক্ত মঞ্চ।

ডিজি-কে লেখা চিঠিতে সোনারপুর থানার ওসি-র বিরুদ্ধে ‘পক্ষপাতদুষ্ট’ আচরণের অভিযোগ জানিয়েছেন যুক্ত মঞ্চ। তাদের আরও অভিযোগ, এ দিন ক্যানিংয়ের জীবনতলাতেও বিদ্যুৎ সংযোগ ছিন্ন করে এনআরসি-বিরোধী সভা নষ্ট করার চেষ্টা হয়েছিল। কিন্তু সেখানে শেষ পর্যন্ত জেনারেটর লাগিয়ে সভা করা হয়। তৃণমূল অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন।

যুক্ত মঞ্চের নেতা প্রসেনজিৎ বসু বলেন, ‘‘এনআরসি-র বিরোধিতা করে ভোটে জিতছে তৃণমূল। অথচ আমরা এনআরসি-র প্রথম ধাপ এনপিআর নিয়ে মুখ্যমন্ত্রীর নীরবতাকে প্রশ্ন করছি বলে আমাদের পিছনে লাগা হচ্ছে।’’ তৃণমূলের দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তী অবশ্য বলেন, ‘‘এ রকম ঘটনার কথা জানা নেই। এনআরসি-বিরোধী সভায় তৃণমূল কেন বাধা দেবে? আমরা তো চাইছি, এনআরসি-র বিরুদ্ধে সকলেই প্রচার করুক, যাতে তা ঠেকানো যায়!’’