নবী অপমানের বিরুদ্ধে কলকাতায় গর্জে উঠলেন সংখ্যালঘু যুব ফেডারেশন

নিজস্ব সংবাদদাতা: সম্প্রতি ফ্রান্সে আমাদের প্রাণপ্রিয় ও সমগ্র মানব সমাজের আদর্শ হযরত মুহাম্মদের সা: চরিত্রের অবমাননাকর ব্যঙ্গচিত্র   প্রদর্শন ও ফরাসি সরকার তা সমর্থন কড়াই গোটা বিশ্ব জুড়ে যখন নিন্দার ঝড় বয়ে চলেছে শেষ মুহূর্তে কলকাতার রাজপথে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন এর চেয়ারম্যান মাওলানা মোঃ কামরুজ্জামান এর নেতৃত্বে এক বিশাল প্রতিবাদ সভা হয়। এই সভায় হাজার হাজার মানুষের মাঝে মাওলানা মোঃ কামরুজ্জামান তার বক্তব্যে বলেন সন্ত্রাসী কর্মকাণ্ডকে কোনো যুক্তিতে ও অজুহাতে আমরা সমর্থন করিনা। সব সহিংসতা সন্ত্রাস। সহিংসতা মুসলিম করলে সন্ত্রাস আর অমুসলিম করলে বন্দুকবাজ! অশ্বেতাঙ্গরা করলে সন্ত্রাস আর শ্বেতাঙ্গরা করলে উগ্র জাতীয়তাবাদী দ্বারা বিচ্ছিন্ন ঘটনা। বেসরকারি সংগঠন সহিংসতা করলে সন্ত্রাস আর সরকারি লাইসেন্স প্রাপ্ত বন্দুকবাজ করলে শান্তি প্রতিষ্ঠা হতে পারে না। আইনের অনুশাসন না মেনে প্রতিটি হত্যা সন্ত্রাস। সন্ত্রাসের সংজ্ঞা নির্দিষ্ট কোনো সরকার অথবা গণমাধ্যমের মালিক করতে পারে না। আমরা মনে করি, উগ্র জাতীয়তাবাদী হোক অথবা উগ্র মৌলবাদী সহিংসতা অপরকে সন্ত্রস্ত করতে করা হয়। প্রতিটি সহিংসতা সন্ত্রাসী কর্মকাণ্ড। আমরা প্রতিটি সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা করছি।
যারা নিজেদের ধর্মাচরণের যৌক্তিকতা, ঐতিহাসিকতা ও সত্যতা বিচার করতে চায়না, তারা অপরের ধর্ম ও জীবন দর্শন বিচার করার কোনো নৈতিক অধিকার রাখে না।
আমরা সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করব, অপরের ধর্ম ও জীবন দর্শনের প্রতি শ্রদ্ধাশীল হোন। শান্তি ও স্থিতিশীলতার জন্য প্রয়োজন জাতীয় সংহতি ও আন্তর্জাতিক ঐক্য।
এই সভায় মাওলানা মোঃ কামরুজ্জামান সহ বিশিষ্ট শিক্ষাবিদ ও আইনজীবীরা উপস্থিত ছিলেন তারা সকলেই নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি শ্রদ্ধা রেখে এবং চক্রান্তকারীদের ইসলাম বিরুদ্ধ শক্তির বিরুদ্ধে গর্জে ওঠেন।