মিথ্যা ভিডিও পোস্ট করে মেঘালয়ের রাজ্যপাল তথাগত হিন্দু – মুসলিম উস্কানি দিলেন

নিউজ ডেস্ক : কখনও ‘কাশ্মীরিদের বয়কট’-এর ডাক দিয়েছেন। কখনও আবার প্রশ্ন তুলেছেন ‘পশ্চিমবঙ্গে বসে ইস্টবেঙ্গলকে সমর্থন’ কেন? এমনই অজস্র টুইট বিতর্কে জড়িয়েছেন তথাগত রায়। সেই তালিকায় নবতম সংযোজন একটি ভিডিয়ো শেয়ার করে বাংলায় বড়সড় পোস্ট। মেঘালয়ের রাজ্যপালের দাবি, ভিডিয়োটি পাকিস্তানের, যাতে দেখা যাচ্ছে মাকে মারধর করে হিন্দু নাবালিকাকে ছিনিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু আদপে সেটি দু’বছরেরও বেশি পুরনো এবং পাকিস্তানের নয়, রাজস্থানের।

টুইটারে ওই ভিডিয়ো পোস্ট হতেই এ রাজ্যের প্রাক্তন বিজেপি নেতার ভুল ধরিয়ে দিয়েছেন অনেকে। একাধিক সংবাদমাধ্যম তা নিয়ে খবরও করেছে। কিন্তু তার পরেও অবস্থানে কার্যত অনড় বর্তমানে মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। তাঁর দাবি, তিনি ‘চেক’ করেছে। সংবাদমাধ্যমের দাবি ঠিক নয়।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, এক মহিলাকে মারধর করে তাঁর নাবালিকা মেয়েকে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে এক যুবক। তথাগত রায়ের দাবি, ওই নাবালিকা হিন্দু এবং ওই যুবক মুসলমানের এবং ভিডিয়োটি পাকিস্তানের। কিন্তু একাধিক সংবাদমাধ্যমের তদন্তে উঠে এসেছে, ওই ভিডিয়োটি রাজস্থানের। ওই ভিডিয়োর শেযার করে রাজ্যপাল মন্তব্য করেছেন, মুসলিম-খ্রিস্টানদের জন্য বহু দেশ থাকলেও ১৫০ কোটি হিন্দুর জন্য কোনও দেশ নেই।