পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ স্থগিত

ফারহান তানবির,পি এম,নিউজ কলকাতা:গত ১৯ শে মার্চ পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের ডাকে বিক্ষোভ সমাবেশ আয়োজন করে আলিয়া ইউনিভার্সিটির নিউ টাউন ক্যাম্পাসে।
কিন্তু আলিয়া কর্তৃপক্ষ ছাত্র ইউনিয়নের দাবি পরিপূর্ণ না মানায় ভিসি কে আটকে রেখে ভোররাত অবস্থান-বিক্ষোভ করে ছাত্র ইউনিয়ন।
রাত্রে বিক্ষোভ চলাকালীন এক ছাত্র অসুস্থ হলে তাকে দ্রুত চিকিৎসা কেন্দ্রে পাঠান মাদ্রাসার ছাত্র ইউনিয়নের প্রতিনিধিরা।
অবশেষে রাত ৩ টার দিকে আবারও আলিয়া কর্তৃপক্ষর সঙ্গে আলোচনায় বসে পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়ন কিন্তু সেখানেও ফল শুন‍্য।
পরের দিনও অবস্থান বিক্ষোভ শুরু করে ছাত্র ইউনিয়ন।
বিকাল 3 টার দিকে ভিসি অসুস্থ হয়ে পড়লে আলিয়ার অথরিটি ও অধ্যাপকদের অনুরোধে ও আগামী ২৮শে মার্চ স্টাডি সেন্টার কর্তৃপক্ষের সঙ্গে গোলটেবিল বৈঠকের কথা জানান অধ্যাপকরা।সেখানে ইতিবাচক ফলের আশ্বাস দেন ও একটি চুক্তি স্বাক্ষরিত করে বিক্ষোভ সমাবেশ স্থগিত করেন।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের সভাপতি মোঃ সাজেদুর রহমান বলেন” ভিসি স্যারের অসুস্থতা ও অধ্যাপকদের অনুরোধে আমরা বিক্ষোভ সমাবেশ কর্মসূচি স্থগিত করছি।আগামী ২৮ তারিখের ফলের অপেক্ষায় ২৮ তারিখ যদি নেগেটিভ কিছু হয়।তাহলে আমরা আবারও বিক্ষোভ সমাবেশ শুরু করবো।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের সম্পাদক মোঃ রাকিব হক বলেন” আমরা আন্দোলন স্থগিত করেছি বলে এই নয় যে আমরা থেমে গেছি আমরা অনেক আগিয়ে গেছি এবং এই কয়েকদিনের মধ্যে আমরা স্টাডি সেন্টার ছাত্রছাত্রীদের সঙ্গে যোগাযোগ করে তাদেরকে তৈরি রাখবো আগামী ২৮ তারিখের সিদ্ধান্তের অপেক্ষায়।