পশ্চিমবঙ্গ এন.আর.সি হচ্ছে না সরকারের দেওয়া এই ঘোষণা ‘সীমাহীন মিথ্যাচার’ দাবী রঞ্জিত সুরের

মুখ্যমন্ত্রীর NPR-এর দেওয়া তথ্য সিমাহীন মিথ্যাচার দাবী রঞ্জিত সুরেরপশ্চিমবঙ্গ এন.আর.সি হচ্ছে না সরকারের দেওয়া এই ঘোষণা ‘সীমাহীন মিথ্যাচার’ দাবী রঞ্জিত সুরের

পিএম নিউজ ৩৬৫ ডেক্স: রাজ্য সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গে এনআরসি হচ্ছে না বলে জোরকদমে প্রচার চালানো হচ্ছে। কিন্তু এনআরসির প্রথম ধাপ এনপিআর । তার নির্দিষ্ট ডেট ঘোষণা করে দিয়েছে স্বরাষ্ট্র দপ্তর। তাহলে রাজ্য সরকারের কথার সঙ্গে কোন মিল নেই , বরং রাজ্য সরকার ‘সীমাহীন মিথ্যাচার’ করছেন বলে ফেসবুকে দাবি তুলেছেন এপিডিআর এর নেতা রঞ্জিত সুর।
তিনি তার ফেসবুক ওয়ালে যে লেখাটি লিখেছেন তা হুবহু তুলে ধরা হলো…..

কী ভয়ংকর! মাননীয় মুখ্যমন্ত্রী, আপনার অফিসাররা কী আপনাকে ভুল বোঝাচ্ছেন ? সারা দেশে NRCর প্রথম ধাপ NPRএর গেজেট নোটিফিকেশন হয়ে গেছে। অথচ আপনি বলছেন ‘পশ্চিমবংগে NRC হচ্ছে না’। পশ্চিমবংগ কি দেশের বাইরে? আগামী ১এপ্রিল থেকে সেন্সাস & রেজিস্ট্রার অব সিটিজেনস দপ্তরের কর্মচারীরা বাংলার ঘরে ঘরে গিয়ে NPR এর তথ্যসংগ্রহ শুরু করবে NRC তৈরির জন্য। ৩০ সেপ্টেম্বর NPR এর তথ্যসংগ্রহ শেষ হবে। ঐ তালিকা থেকে সন্দেহভাজনদের বাদ দিলেই হয়ে যাবে NRCর খসড়া তালিকা। সন্দেহভাজন কারা? কোন প্রকাশ্য মানদণ্ড নেই। সরকারি অফিসাররা যাকে মনে করবে সেই চলে যাবে সন্দেহভাজন(doubtful) তালিকায়। ১এপ্রিল সারাদেশের সংগে তাই এরাজ্যেও শুরু হচ্ছে NPR এর মাধ্যমে NRC র কাজ। আপনার ছবি দিয়ে ভুল তথ্য প্রচার তাই মারাত্মক। মাননীয়া, আপনি তো ওকালতি পাশ করেছেন, কাগজে পড়েছিলাম। অফিসারদের উপর নির্ভর না করে আপনি নিজেই আইনটি দেখে নিননা। Citizenship Amendmend Act 2003 এর Rules অর্থাৎ Citizenship ( Registration of citizens and issue of National Identity Card) Rules2003. জনসাধারণের করের টাকায় এরকম ভুল তথ্য দিয়ে বিজ্ঞাপন দেওয়া খুব অন্যায়। মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে সাধারণ মানুষকে ভুল বোঝানো চরম অন্যায়। আপনাকে অনুরোধ এই বিজ্ঞাপন প্রত্যাহার করে সঠিক তথ্য দিয়ে আরেকটা বিজ্ঞাপন দেওয়ার ব্যবস্থা করুন। NRCর মত স্পর্শ কাতর ইস্যুতে সরকারের নামে ভুল প্রচার খুব মারাত্মক ক্ষতিকর হয় যাবে এরাজ্যের মানুষের জন্যে।